একমাস পর বিআরটিএ’র সব ধরনের সেবা কার্যক্রম পুনরায় শুরু

নিজস্ব প্রতিবেদক
এনামুল হক দুখু
প্রকাশিত: সোমবার ১৯শে আগস্ট ২০২৪ ০৫:৩৮ অপরাহ্ন
একমাস পর বিআরটিএ’র সব ধরনের সেবা কার্যক্রম পুনরায় শুরু

এক মাস পর সার্ভার সচল হওয়ায় সব ধরনের সেবা কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। সোমবার (১৯ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে সার্ভার চালু হওয়ার কথা জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বিআরটিএ ভবনে স্থাপিত সার্ভার ও আইএস সচল হওয়ায় বিআরটিএ’র মোটরযান সংক্রান্ত সেবা যেমন-রেজিস্ট্রেশন, মালিকানা বদলি, ফিটনেস, ট্যাক্স-টোকেন ও রুট পারমিট এবং ড্রাইভিং লাইসেন্স নবায়ন বা হালনাগাদ, ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা গ্রহণ, অগ্রিম আয়কর দেওয়াসহ সব সেবা কার্যক্রম পুনরায় চালু হয়েছে।



এ সময় সংশ্লিষ্ট সবাইকে বিআরটিএ সার্কেল অফিস থেকে অনতিবিলম্বে সংশ্লিষ্ট সেবা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়।এর আগে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সারা দেশে কমপ্লিট শাটডাউন চলার সময় গত ১৮ জুলাই বনানীতে বিআরটিএ’র প্রধান কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। সেদিন মিরপুরে বিআরটিএ’র ঢাকা বিভাগীয় কার্যালয়, ঢাকা উত্তর সার্কেল কার্যালয় ভাঙচুর করা হয়।


পরদিন বিআরটিএ’র প্রধান কার্যালয়ে ফের হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। তাতে বিআরটিএ’র কেন্দ্রীয় ডেটাসেন্টার ক্ষতিগ্রস্ত হয়। এতে করে সংস্থাটির সার্ভারে আগুন লেগে ক্ষতিগ্রস্ত হয়। এরপর থেকে বিআরটিএ’র সব কার্যক্রম স্থগিত ছিল।