গন্তব্য রোহিঙ্গা ক্যাম্প! বাধ সাধলো পুলিশ, অস্ত্র ও গুলি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৩ই জুলাই ২০২৩ ০৮:২১ অপরাহ্ন
গন্তব্য রোহিঙ্গা ক্যাম্প! বাধ সাধলো পুলিশ, অস্ত্র ও গুলি উদ্ধার

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ প্রবণতা বেড়ে চলছে। আর এমনই এক সন্ত্রাসী আজিজ ও তার স্ত্রী রোকেয়া বেগম অস্ত্র ও গুলি নিয়ে রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে যাচ্ছিল। বাধ সাধলো পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে টানা ৮ ঘন্টা অপেক্ষা শেষে সন্ত্রাসী এই দম্পতিকে গ্রেফতারে সক্ষম হয় পুলিশ। কক্সবাজার জেলার পুলিশ সুপার মো: মাহফুজুল ইসলাম পিপিএম-বার এর নির্দেশনায় উখিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল আহম্মেদ এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।


পুলিশ জানায়, উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে কতিপয় অস্ত্র ব্যবসায়ী অস্ত্রসহ রামু এলাকা থেকে বাসযোগে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প এলাকায় যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলার পুলিশ সুপার মো: মাহফুজুল ইসলাম পিপিএম-বার এর নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার রাসেল আহম্মেদ উখিয়া থানার একদল চৌকস অফিসার ও ফোর্সদের নিয়ে উখিয়া থানাধীন ৪নং রাজাপালং ইউপিস্থ ৯নং ওয়ার্ডের কুতুপালং এলাকার দারুল কোরআন ইসলামী মাদ্রাসার সামনে মহাসড়কের উপর চেকপোস্ট স্থাপন করে বিশেষ অভিযান পরিচালনা করেন। 


দীর্ঘ ৮ ঘন্টা পর টেকনাফগামী সরাসরি স্পেশাল সার্ভিস বাসে (রেজিঃ নং-১১-০৩১৫) তল্লাশী চালিয়ে একটি ওয়ান শুটার গান এবং ৫০ রাউন্ড তাজা গুলিসহ আব্দুল আজিজ (৬০) ও তার স্ত্রী রোকেয়া বেগমকে আটক করতে সক্ষম হন তারা। আটককৃত আজিজ কক্সবাজার জেলার রামু থানার ঈদঘর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মৃত ফজল করিমের পুত্র। 


অতিরিক্ত পুলিশ সুপার রাসেল আহম্মেদ জানান, আসামীরা রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র সরবরাহের জন্য এসেছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।