কুখ্যাত ডাকাত মিন্টু বাহিনীর সক্রিয় সদস্য ওসমান অস্ত্র ও গুলিসহ আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২০শে অক্টোবর ২০২২ ০৭:১৪ অপরাহ্ন
কুখ্যাত ডাকাত মিন্টু বাহিনীর সক্রিয় সদস্য ওসমান অস্ত্র ও গুলিসহ আটক

কোস্ট গার্ড পূর্ব জোন কর্তৃক কুতুবদিয়ার কুখ্যাত ডাকাত মিন্টু বাহিনীর সক্রিয় সদস্য ওসমান গনি, অস্ত্র ও গুলিসহ আটক করেছে কোস্টগার্ড। বৃহস্পতিবার (২০ অক্টোবর ২০২২) সকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।


তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, কুতুবদিয়ার কুখ্যাত ডকাত মিন্টু গ্রুপের সক্রিয় সদস্যরা চট্টগ্রাম বহির্নোঙ্গরে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ২০ অক্টোবর ২০২২ মধ্যরাতে লেফটেন্যান্ট হারুন-অর-রশিদ এর নেতৃত্বে কোস্টগার্ড পূর্ব জোন হতে একটি আভিযানিক দল কর্তৃক কুতুবদিয়া বেড়িবাধ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন রাত সাড়ে ৩টার দিকে কুতুবদিয়া থানাধীন লেমশীখালী ইউনিয়ন পরিষদের ০৫ নং ওয়ার্ডের হাবিবুল্লার দোকান সংলগ্ন নির্জন বেড়িবাধ এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে মোহাম্মদ ওসমান গণি (২৭) নামক ডাকাতকে ০২ টি দেশীয় আগ্নেয়াস্ত্র ও ০৫ রাউন্ড গোলা সহ আটক করা হয়। এসময় ডাকাত দলের আনুমানিক ৬/৭ জন সদস্য পালিয়ে যায়।


তিনি আরও বলেন, উক্ত ডাকাতদল বিভিন্ন দেশীয় কার্গো ও পণ্যবাহী জাহাজে ডাকাতি, জেলেদের বোটে ডাকাতি, জিম্মি ও মুক্তিপণসহ নানাবিধ অপকর্মের সাথে জড়িত রয়েছে বলে জানা যায়। এছাড়াও উক্ত ডাকাতের বিরুদ্ধে কুতুবদিয়া থানায় একাধিক মামলা রয়েছে। 


আটককৃত কুখ্যাত ডাকাত মোঃ ওসমান গণি (২৭), পিতাঃ মৃত ইয়াকুব আলী, চট্টগ্রাম জেলার মহেশখালী থানার সাডের ডাইল গ্রামের বাসিন্দা। পরবর্তীতে আটকৃত ডাকাত, জব্দকৃত আগ্নেয়াস্ত্র এবং গোলা কুতুবদিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।