বরিশালে কাউন্সিলরের বিরুদ্ধে তরুণীকে ধর্ষণের মামলা

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: সোমবার ১৬ই মে ২০২২ ০৭:১০ অপরাহ্ন
বরিশালে কাউন্সিলরের বিরুদ্ধে তরুণীকে ধর্ষণের মামলা

বরিশাল সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কেফায়েত হোসেন রনির বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে আদালতে মামলা দায়ের করেছেন এক তরুনী। সোমবার দুপুরে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন নগরীর কালুশাহ সড়কের বাসিন্দা এক তরুণী। আদালতের বিচারক ইয়ারব হোসেন মামলাটি আমলে নিয়ে ১৬ জুনের মধ্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)কে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারি হুমায়ন কবির ও বাদী পক্ষের আইনজীবি আজাদ রহমান।


মামলার লিখিত অভিযোগে জানা যায়, ৪/৫ মাস পূর্বে মোবাইল ফোনের মাধ্যমে বরিশাল নগরীর কাউনিয়া ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা কেফায়েত হোসেন রনির সাথে পরিচয়ের সূত্র ধরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে বাদীর। একপর্যায়ে রনি বিয়ের প্রস্তাব দিলে বাদীর সাথে সম্পর্ক আরও ঘনিষ্ঠ হয়ে ওঠে। বিভিন্ন সময় বরিশালের একাধিক রেস্টুরেন্টে তারা দেখা করেন। এছাড়া রনি প্রায়ই তার বাসায় যাওয়ার প্রস্তাব দেয় তাকে। গত ৭ মে জরুরি কথা রয়েছে, এমন কথা বলে বাদিনীকে বাসায় ডেকে নেয় রনি এবং বিয়ের প্রলোভন দেখিয়ে বাসার দ্বিতীয় তলার শয়নকক্ষে নিয়ে বাদীকে একাধিকবার ধর্ষণ করে রনি। ৮ মে রাত ৮টায় পুনরায় বাসায় ডেকে নিয়ে একাধিকবার ধর্ষণ করে।


এরপর ওই তরুনী বিয়ের জন্য চাপ দিলে, ১২ মে তাকে আসামী রনি তার বাসভবনে নিয়ে মারধর করে ধাক্কা দিয়ে ফেলে দেয় এবং মোবাইল ফোন নিয়ে তার ও রনির সাথে সম্পর্ক জড়িত সকল প্রমান ডিলেট করে দেয়। পাশাপাশি এ বিষয়ে মুখ খুললে হত্যার হুমকি দেয়া হয় তাকে। 


ওই তরুণী অভিযোগ করেন, ১৪ মে তার মোবাইল নম্বর উল্লেখ করে কাউনিয়া থানায় মিথ্যে অভিযোগ দায়ের করেন রনি। এর প্রেক্ষিতে থানার এএসআই মোঃ জাহিদ তাকে থানায় যেতে বললে মামলার ১ নম্বর সাক্ষী অর্থাৎ তার মাকে নিয়ে তিনি থানায় হাজির হন। বাদী বলেন, বিয়ের প্রলোভনে ধর্ষনের বিষয়টি পুলিশকে জানাই এবং সেখানে অভিযোগ দিতে চাইলে তারা আদালতে মামলা দায়েরের পরামর্শ দেন।


এরপর আসামী  রনি বাদীকে বিভিন্নভাবে হুমকি-ধামকি দেয়ার পাশাপাশি টাকা দিয়ে মিটমাটের কথা বলে। তবে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রতারণাপূর্বক বাদীর ইচ্ছের বিরুদ্ধে একাধিকবার ধর্ষনের বিচার চেয়ে আদালতে মামলা দায়ের করে তরুনী।