শার্শায় স্কুলছাত্র শাকিব হত্যার তিন আসামি আটক

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২০শে জানুয়ারী ২০২২ ০৭:০১ অপরাহ্ন
শার্শায় স্কুলছাত্র শাকিব হত্যার তিন আসামি আটক

যশোরের শার্শায় স্কুলছাত্র সোলায়মান শাকিব হত্যার তিন আসামিকে আটক করেছে যশোর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিআইবি) সদস্যরা। এসময় ছিনতাই হওয়া ইজিবাইক উদ্ধার করা হয়েছে।


বুধবার (১৯ জানুয়ারি) রাতে যশোরে পৃথক দুটি অভিযানে তিন আসামিকে গ্রেফতার করা হয়। আসামিরা হলেন, যশোরের ঝিকরগাছা উপজেলার চান্দেরপোল গ্রামের জালাল উদ্দীনের ছেলে মনিরুল ইসলাম (৩০), যশোর বাঘাপাড়া গ্রামের নিজাম উদ্দীনের ছেলে মেহেদী হাসান মিলন (২২) ও চৌগাছা উপজেলার মাড়ুয়া গ্রামের রমজান আলীর ছেলে সাইফুল ইসলাম (৩০)।


এর আগে বুধবার (১৯ জানুয়ারি) শাকিবের নানা আকবার আলী বাদী হয়ে শার্শা থানায় অজ্ঞাত আসামি করে হত্যা মামলা দায়ের করেছিল। পরে মামলাটির দায়িত্ব পায় পিবিআই। গত ১৮ জানুয়ারি শাকিব তার নানার ইজিবাইক চালাতে বের হলে হত্যাকারীরা শাকিবের ইজিবাইক ভাড়া করে নির্জন স্থানে নিয়ে শাকিবকে কুপিয়ে হত্যা করে ইজিবাইক নিয়ে পালিয়ে যায়। পারিবারিক কলহে শাকিব বাবা-মা থেকে বিচ্ছিন্ন হয়ে এক বছর বয়স থেকে নানা বাড়িতে থাকতো। শাকিব লেখাপড়ার পাশাপাশি বৃদ্ধ নানাকে সাহায্য করতে মাঝে মধ্যে ভাড়ায় ইজিবাইক চালাতো।

 

যশোর পিবিআইয়ের জেলা ইউনিট ইনচার্জ পুলিশ সুপার রেশমা শারমিন জানান, আসামিরা পেশাদার ছিনতাইকারী। পূর্বপরিকল্পিতভাবে শাকিবের ইজিবাইক ভাড়া করে তাকে খুন করে ইজিবাইক ছিনতাই করে পালিয়ে যায়।  


তিনি বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে মনিরুল ও মেহেদীকে যশোর কেন্দ্রীয় কারাগারের সামনে থেকে এবং সাইফুলকে চৌগাছা উপজেলার মাড়ুয়া বাজার থেকে গ্রেফতার করা হয়। পরে আসামি সাইফুলের স্বীকারোক্তিতে চৌগাছা বাজার এলাকার ছুটিপুর রোডে নুরুজ্জামান ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ থেকে ছিনতাইকৃত ইজিবাইক উদ্ধার করা হয়।