ভুগছিলেন হতাশায়, আত্মহত্যার কথাও ভেবেছিলেন ভারতীয় এই ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ৫ই জুন ২০২০ ১০:০২ অপরাহ্ন
ভুগছিলেন হতাশায়, আত্মহত্যার কথাও ভেবেছিলেন ভারতীয় এই ক্রিকেটার

হতাশায় ভুগছিলেন অনেক দিন। এমনকি আত্মহত্যার কথাও ভেবেছিলেন এই ভারতীয় তারকা ক্রিকেটার । ক্যারিয়ারে ছন্দপতন হতেই পারে! সব খেলোয়াড়ের জীবনেই এমনটি হয়েছে, হবেও। ধারাবাহিক পারফরম্যান্স করে যাওয়া আদৌ সহজ ব্যাপার নয়। অফ ফর্মের কারণে দল থেকে বাদ পড়া স্বাভাবিক ব্যাপার,তাই বলে আত্মহত্যার পথ বেছে নিতে হবে এমনটি কখনও ভাবাও উচিত নয়। যদিও এমনটি করতে চেয়েছিলেন ভারতীয় তারকা ক্রিকেটার রবিন উথাপ্পা।

ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার রবিন উথাপ্পা জানিয়েছেন, ২০০৯ সালে কোনো এক কারণে আমার জীবনে হতাশা নেমে এসেছিল। দুই বছর সেই দুঃসহ পরিস্থিতির সঙ্গে লড়াই করতে হয়েছে। ক্রিকেটের বাইশ গজে আমি অফ ফর্মে ছিলাম। সেই সময় বাড়ির ব্যালকনি থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করার কথা ভেবেছিলাম। ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত প্রতিদিনই যেন আত্মহত্যার চিন্তা চেপে বসত।

২০০৬ সালের এপ্রিলে ইংল্যান্ডের বিপক্ষে ইন্দোরে ওয়ানডে ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় রবিন উথাপ্পার। জাতীয় দলের হয়ে সব শেষ ম্যাচ খেলেছেন ২০১৫ সালের জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে হারারে স্টেডিয়ামে।

দেশের হয়ে ৪৬টি ওয়ানডে আর ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ব্যাট হাতে ৭টি ফিফটির সাহায্যে ১ হাজার ১৮৩ রান সংগ্রহ করেছেন এ উইকেটকিপার ব্যাটসম্যান।

আইপিএলের শুরুর আসর থেকেই খেলে আসছেন রবিন উথাপ্পা। ৩৪ বছর বয়সী এ তারকা ব্যাটসম্যান আইপিএলে ১৭৭ ম্যাচ খেলে ২৪টি ফিফটির সাহায্যে অষ্টম সর্বোচ্চ ৪ হাজার ৪১১ রান করেছেন। দীর্ঘদিন কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা এ তারকা ব্যাটসম্যান এবারের আসরে রাজস্থান রয়্যালসে যোগ দিয়েছেন।