টেস্টে মুশফিক, টি-টোয়েন্টিতে মোসাদ্দেক অধিনায়ক!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০১৯ ০৯:০১ অপরাহ্ন
টেস্টে মুশফিক, টি-টোয়েন্টিতে মোসাদ্দেক অধিনায়ক!

ভারত সফরের আগমুহূর্তে গণমাধ্যমের কাছে বোমা ফাটিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জাতীয় টেস্ট আর টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান শেষ মুহূর্তে ভারতে নাও যেতে পারেন। এদিকে ভারত সফর উপলক্ষে জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্পেও আসছেন না সাকিব। আজও বিসিবিতে প্রস্তুতি দেখতে দেখতে আলোচনা করেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন, ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান আকরাম খান, বোর্ড পরিচালক মাহবুব আনাম, জালাল ইউনুসসহ নীতিনির্ধারণী মহলের আরও কয়েকজন। কী হতে যাচ্ছে শেষ মুহূর্তে?

আজ সোমবার পড়ন্ত বিকেলে বোর্ডে এসে নাজমুল হাসান পাপন এরই মধ্যে বোর্ড পরিচালক ও কজন সিনিয়র ক্রিকেটারদের সাথে কথা বলেছেন। বিসিবি কর্মকর্তারা ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন মুশফিক, সৌম্য, মুস্তাফিজসহ কয়েকজন ক্রিকেটার, হেড কোচ রাসেল ডমিঙ্গো, স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরি প্রমুখ। বিকাল থেকেই সাংবাদিকরা অপেক্ষায় আছেন, বিসিবি প্রধান কী ঘোষণা দেবেন তার জন্য। তবে এখনও পর্যন্ত আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, সভার আলোচনার বিষয়বস্তু ছিল সাকিবকে ঘিরে।

আরও জানা গেছে যে, সাকিব যদি শেষ পর্যন্ত ভারতে না যান; তবে কীভাবে পরিস্থিতি মোকাবিলা করা যায় বা যাবে, সেসব বিষয়ে পরিকল্পনা হয়েছে। সম্ভাব্য বিকল্প অধিনায়ক নিয়েও আলোচনা হয়েছে। টেস্টে সাকিবের বিকল্প হিসেবে দুই ভায়রা-ভাই মুশফিক আর মাহমুদউল্লাহকে নিয়ে আলোচনা হয়েছে। আর টি-টোয়েন্টিতে তো বিরাট চমক! সাকিবে বিকল্প অধিনায়ক নাকি মোসাদ্দেক হোসেন সৈকত! সাকিব না গেলে মোসাদ্দেকের কাঁধে উঠতে পারে টি-টোয়েন্টির নেতৃত্বভার। আবার কোনো একজন সিনিয়রকেও দুই ফরম্যাটের দায়িত্ব দেওয়া হতে পারে। সবই পরিস্কার হবে কখন- তা অনিশ্চিত।

ইনিউজ৭১/জিয়া