মোসাদ্দেকের ফিনিশে প্রথম শিরোপা পেল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শনিবার ১৮ই মে ২০১৯ ১২:৪৭ পূর্বাহ্ন
মোসাদ্দেকের ফিনিশে প্রথম শিরোপা পেল বাংলাদেশ

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা সাদামাটাভাবে শুরু করে ক্যারিবিয়ান দুই ওপেনার শাই হোপ ও সুনীল অ্যামব্রিস। মাশরাফি বিন মর্তুজা ও সাইফউদ্দিনের প্রথম ১০ ওভার অনেকটা দেখে শুনে খেলে উইন্ডিজের রানের চাকা সচল রাখেন এই দুই ব্যাটসম্যান। তবে যতই সময় যায় ততই টাইগার বোলারদের ওপর চড়াও হন হোপ-অ্যামব্রিস।

ঝড়ের গতিতে টাইগার বোলারদের পিটিয়ে দুই ব্যাটসম্যানই দেখা পান হাফ সেঞ্চুরির। তবে খেলার মাঝে হঠাৎ শুরু হয় বৃষ্টি। দীর্ঘক্ষণ বৃষ্টি শেষে ফের শুরু হয় খেলা। ৫০ ওভারের খেলা কমিয়ে আনা হয় ২৪ ওভারে।

২৪ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজ সংগ্রহ করে ১ উইকেট হারিয়ে ১৫২ রান। বাংলাদেশের হয়ে এক মাত্র উইকেটটি নেন মেহেদী হাসান মিরাজ। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ২১০ রান। ২১০ রানের টার্গেটে খেলতে নেমে দারুণ সূচনা করেন টাইগার দুই ওপেনার সৌম্য ও তামিম। তবে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও শেষ দিকে মোসাদ্দেক এর ব্যাটিং তাণ্ডবে জয় পেতে বেগ পেতে হয়নি টাইগারদের। ৫ উইকেট হাতে রেখেই জয় পেয়ে ইতিহাস গড়ে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), শাই হোপ, সুনীল অ্যামব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জনাথন কার্টার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল, রেমন্ড রাইফার।