ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ২৮শে নভেম্বর ২০২১ ০৪:৪৯ অপরাহ্ন
ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

১৫ রানে তিন সেরা ব্যাটারকে হারিয়ে যখন ধুঁকছিল বাংলাদেশ তখন কিছুটা আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছিলেন ওপেনার সাইফ হাসান। অন্য তিনজনের আসাড়-যাওয়া দেখার মাঝে তিনি ছিলেন কিছুটা অবিচল।কিন্তু শেষ পর্যন্ত আর অবিচল থাকতে পারলেন না। মুশফিকুর রহীমের সঙ্গে জুটি বেধেছেন কেবল ১০ রানের। ব্যক্তিগত ১৮ রানের মাথায় শাহিন শাহ আফ্রিদির হাতে রিটার্ন ক্যাচ দিয়ে ফিরে গেলেন তিনিও। ২৫ রানে পড়লো ৪ উইকেট। বলাই যায়, চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ।


এ রিপোর্ট লেখার সময় দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের রান ১১ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫। ৬ রান নিয়ে ব্যাট করছেন মুশফিকুর রহীম। তার সঙ্গী ইয়াসির আলি রাব্বি এখনও রানের খাতা খুলতে পারেননি।এর আগে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৪৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দারুণ ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। শুরুতেই হারিয়ে বসেছে দলের সেরা তিন ব্যাটার সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত এবং অধিনায়ক মুমিনুল হকের উইকেট।


স্কোরবোর্ডে মাত্র ১৫ রান যোগ করতেই ৩ উইকেট হারিয়ে মহা বিপর্যয়ে টিম বাংলাদেশ। পাকিস্তানের দুই পেসার শাহিন শাহ আফ্রিদি এবং হাসান আলির আগুনে বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারছে না বাংলাদেশের ব্যাটাররা।