অস্ট্রেলিয়াকে সাবধান করলেন রমিজ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৩শে সেপ্টেম্বর ২০২১ ০৭:১৭ অপরাহ্ন
অস্ট্রেলিয়াকে সাবধান করলেন রমিজ

নিরাপত্তাজনিত কারণে সিরিজ শুরুর আগ মুহূর্তে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এরপর আগামী মাসের পাকিস্তান সফর আগেভাগেই বাতিল করে দেয় ইংল্যান্ড। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সফর বাতিলে, পাকিস্তান সফর নিয়ে ভাবছে অস্ট্রেলিয়াও। তাই আগেভাগে অস্ট্রেলিয়াকে হুশিয়ার করে দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি রমিজ রাজা। রাজার ভাষায় নিউজিল্যান্ড-ইংল্যান্ডের মতো অস্ট্রেলিয়াকে ভুল না করতে নিষেধ করছেন তিনি।


এ মাসে পাকিস্তান সফর ইতোমধ্যে বাতিল করেছে নিউজিল্যান্ড। আর আগামী মাসের সিরিজ আগেভাগেই বাতিল করেছে ইংল্যান্ড। আর আগামী বছরের ফেব্রুয়ারিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফরের সূচি রয়েছে অস্ট্রেলিয়ার।



দুইটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা অস্ট্রেলিয়ার। নিরাপত্তার কারণে পাকিস্তানের মাটিতে নিউজিল্যান্ড-ইংল্যান্ডের পর এবার  শঙ্কায় অস্ট্রেলিয়া দলের সফর। এমন বেশ কিছু প্রতিবেদন করেছে অস্ট্রেলিয়ার গণমাধ্যম। সেসব প্রতিবেদন চোখ এড়ায়নি রমিজের। তাই অস্ট্রেলিয়াকে সাবধান করে দিয়েছেন তিনি।



রমিজ বলেন, ‘আমি মনে করি অস্ট্রেলিয়ার দায়িত্বশীল হওয়া দরকার। বিষয়টি ক্রিকেটের প্রতি দায়িত্বশীল আচরণ দেখানোর মতোই। ক্রিকেটের এমন বিষয়ে অস্ট্রেলিয়ার একটি বড় ভূমিকা রয়েছে। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মত হলে ক্রিকেটের জন্য ভূমিকা পালন করতে পারবে না অসিরা। যদি নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মতো কাজ করে, তবে ভুল করবে। তাই আমি আহ্বান করছি, এমন ভুল যেন অস্ট্রেলিয়া না করে।’