২৩ রানে দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২৩শে জুলাই ২০২১ ০৯:২২ অপরাহ্ন
২৩ রানে দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারল বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৮ উইকেটের জয় ১-০ ম্যাচে এগিয়ে যায় বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ সমতায় এনেছে স্বাগতিক জিম্বাবুয়ে। তাই তৃতীয় ম্যাচ দাঁড়িয়েছে অলিখিত ফাইনালে।হারারেতে দুপুরে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা।


ব্যাট করতে নেমে মেহেদী হাসানের করা ম্যাচের দ্বিতীয় ওভারেই বোল্ড হয়ে বিদায় নেন ওপেনার তাইদওয়ানশে মারুমানি (৩)।এরপর একপ্রান্ত আগলে রেখে দলের হাল ধরেন আরেক ওপেনার ওয়েসলে মাধভেরে। রেগিস চাকাবা ১৪ রানে বিদায় নেন সাকিব আল হাসানের বলে ক্যাচ দিয়ে।


এরপর ডিওন মায়ার্সের সঙ্গে ৫৭ রানের জুটি বেঁধে ফিফটি তুলে নেন মাধভেরে। মায়ার্স ২৬ (২১) রানে বিদায় নেয়ার পর সিকান্দার রাজাও সাজঘরে ফেরেন ৪ রান করে।মাধভেরেকে শেষ পর্যন্ত ৭৩ (৫৭) রানে ফেরান শরিফুল ইসলাম। তবে শেষ দিকে রায়ান বার্লের ১৯ বলে ৩৪ রানের ইনিংসে ৬ উইকেটে ১৬৬ রান তুলে জিম্বাবুয়ে।


বাংলাদেশের পক্ষে ৩ উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন শেখ মেহেদী হাসান ও সাকিব আল হাসান।জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার নাঈম শেখ ও সৌম্য সরকার বিদায় নেন তৃতীয় ওভারে। মুজারাবানির করা ওভারের প্রথম বলে বোল্ড হন নাঈম (৫), চতুর্থ বলে ক্যাচ দেন সৌম্য (৮)।


দুই ওপেনারের বিদায়ে ব্যাক-ফুটে চলে যায় দল। সাকিব আল হাসানও এদিন ভরসা হয়ে উঠতে পারেননি। ১২ রানে ফেরেন মাসাকাদজার বলে ক্যাচ দিয়ে। এরপর মাহমুদউল্লাহ রিয়াদকেও ৪ রানে ফেরান মাসাকাদজা। তিন নম্বরে ব্যাট করতে নামা মেহেদী হাসানও আশা দেখিয়ে বিদায় নেন ১৫ রান করে। এদিন জ্বলে উঠতে পারেননি নুরুল হাসান সোহান। মাত্র ৯ রান করে ক্যাচ দেন বাউন্ডারিতে।


আফিফ হোসেনের সঙ্গে জুটি বাঁধেন অভিষিক্ত শামীম পাটোয়ারি। তার আক্রমণাত্মক ব্যাটিং খনিকের আনন্দ দিলেও অভিষেকটা রাঙাতে পারেনি। ১৩ বলে ২৯ রান করে ফেরেন সাজঘরে। আফিফ হোসেন করেন ২৪ রান।


শেষে সাইফউদ্দিনের ১৯ আর তাসকিনের ৫ রান হারের ব্যবধান কমালেও ১৯.৫ ওভারে শেষ হয় বাংলাদেশের ইনিংস। ২৩ রানে জয় পেয়ে স্বাগতিকরা সিরিজ সমতায় এনেছে ১-১ ব্যবধানে।জিম্বাবুয়ের হয়ে ৩টি করে উইকেট নেন জংওয়ে ও মাসাকাদজা। ২টি করে উইকেট নেন চাতারা ও মুজারাবানি।