করোনায় লঙ্কান ক্রিকেটারদের বেতন কমলো ৩৫% শতাংশ

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: মঙ্গলবার ১১ই মে ২০২১ ০২:৫৩ অপরাহ্ন
করোনায় লঙ্কান ক্রিকেটারদের বেতন কমলো ৩৫% শতাংশ

করোনা মহামারির কারণে সৃষ্ট আর্থিক মন্দায় গত বছর বেশ কয়েকটি ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের বেতন কমানোর সিদ্ধান্ত নিয়েছিল। এবার একই পথে হাঁটলো শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

 


শ্রীলঙ্কার সাদা পোশাক ও রঙিন পোশাক উভয় সংস্করণের চুক্তিতে থাকা ক্রিকেটারদেরই বেতন কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগের বেতনের তুলনায় কমছে ৩৫% শতাংশ। ২০২১-২২ মৌসুমের জন্য চুক্তিতে রাখা হবে ৩০ জন ক্রিকেটারকে।


লঙ্কান ক্রিকেটে ‘এ’ ক্যাটাগরির একজন ক্রিকেটারের বেতন আগে ছিল ১ লাখ ৩০ হাজার ডলার। কিন্তু এখন তা নেমে দাঁড়াবে ১ লাখ ডলারে। তাছাড়া এই ‘এ’ ক্যাটাগরিতেই আবার রাখা হয়েছে তিনটি সাব-ক্যাটাগরি- স্তর ১, ২ ও ৩। প্রথম স্তরের ক্রিকেটাররা ১ লাখ ডলার, দ্বিতীয় স্তরের ক্রিকেটাররা ৮০ হাজার ডলার ও তৃতীয় স্তরের ক্রিকেটাররা পাবেন ৬০ হাজার ডলার।


ক্যাটাগরি ‘বি’ এর প্রথম স্তরের ক্রিকেটাররা আবার ক্যাটাগরি ‘এ’ এর তৃতীয় স্তরের ক্রিকেটারদের চেয়ে বেশি পাবেন। ক্যাটাগরি ‘বি’ এর ক্রিকেটাররা পাবেন যথাক্রমে ৬৫ হাজার ডলার, ৬০ হাজার ডলার ও ৫৫ হাজার ডলার।


ক্যাটাগরি ‘সি’ এর ক্রিকেটাররা পাবেন যথাক্রমে ৫০ হাজার ডলার, ৪৫ হাজার ডলার ও ৪০ হাজার ডলার। ক্যাটেগরি ‘ডি’ এর ক্রিকেটাররা পাবেন যথাক্রমে ৩৫ হাজার ডলার, ৩০ হাজার ডলার ও ২৫ হাজার ডলার।


এর আগে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের বেতন কমাতে দেখা গিয়েছিল।