শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা করল বিসিবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ২০শে এপ্রিল ২০২১ ০৪:৪৫ অপরাহ্ন
শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা করল বিসিবি

বাঁহাতি পেসার শরিফুল ইসলামকে অন্তর্ভুক্ত করে মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে বুধবার শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

 

এর আগে, বিসিবি এই সিরিজের জন্য ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছিল এবং পুরো দল শ্রীলঙ্কা সফরে রয়েছে।


শরিফুল মোট আটটি প্রথম-শ্রেণির ম্যাচ খেলেছে এবং ২২টি উইকেট পেয়েছেন। তিনটি টি-টোয়েন্টিতে তিনি বাংলাদেশের প্রতিনিধিত্ব করে দুটি উইকেট পান। ইয়াসির আলীকেও ১৫ সদস্যের দলে রাখা হয়েছে।


এদিকে, ডানহাতি পেস-বোলার তাসকিন আহমেদ তিন বছর পর টেস্ট দলে ফিরেছেন। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পচেফস্ট্রুমে তিনি শেষ টেস্টটি খেলেন। ২৬ বছর বয়সী এই পেসার এখন পর্যন্ত পাঁচটি টেস্ট খেলেছেন, তবে লাল বলের ক্রিকেটে জাতীয় দলে জায়গা করে নিতে পারেননি।


অলরাউন্ডার সাকিব আল হাসান এবং পেস বোলার মুস্তাফিজুর রহমান যথাক্রমে কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালসের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে ব্যস্ত থাকায় এই দল থেকে বাদ পড়েছেন।


বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক বলেছেন, তারা এই সিরিজে পেস-বোলিংয়েরে ওপর বেশি নির্ভর করবে।

 

মুমিনুল সিরিজের পূর্বে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বলেন, ‘আমরা এই টেস্টে পেসার-নির্ভর বোলিংয়ের মাধ্যমে ফিল্ডিং করব। আমি মনে করি না এটি ম্যাচ জয়ের ক্ষেত্রে আমাদের সুযোগ কমাবে। আমাদের অভিজ্ঞ এবং নতুন বোলারদের সমন্বয়ে নির্ভরযোগ্য পেস বোলিং রয়েছে।’


প্রথম টেস্টের বাংলাদেশ স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী ও শরিফুল ইসলাম।



#ইনিউজ৭১/জিয়া/২০২১