হেলিকপ্টারে ঢাকায় আনা হলো মন্ত্রী বীর বাহাদুরকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ৭ই জুন ২০২০ ০৫:১০ অপরাহ্ন
হেলিকপ্টারে ঢাকায় আনা হলো মন্ত্রী বীর বাহাদুরকে

করোনাভাইরাসে আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়েছে। রবিবার দুপুরে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে বান্দরবান থেকে তাকে ঢাকায় আনা হয়। সরকারের বেশ কয়েকজন সংসদ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলেও এটাই প্রথম কোনো মন্ত্রীর আক্রান্ত হওয়া।
 
বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মারমা গণমাধ্যমকে বলেন, ‘বান্দরবান থেকে যাদের নমুনা পরীক্ষার জন্য কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়েছিল, শনিবার রাতে তাদের মধ্যে ৯ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। মন্ত্রী বীর বাহাদুর তাদের একজন।’ তিনি আরো বলেন, ‘কয়েক দিন আগে শ্বাসকষ্টে ভুগছিলেন মন্ত্রী। তার ডায়াবেটিসও রয়েছে।’
   
এর আগে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের সহকারী একান্ত সচিব (এপিএস) সাদেক হোসেন চৌধুরী সাংবাদিকদের বলেন, মন্ত্রীর শারীরিক অবস্থা মোটামুটি ভালো। আগে থেকেই শ্বাসকষ্ট ছিল তার। তবে এখন শ্বাসকষ্ট আরও বেড়েছে। নেবুলাইজার মেশিনে শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন তিনি। তার জ্বর ছিল না। আগে থেকেই একটু কাশি ছিল। অবস্থা আশঙ্কাজনক হওয়ার মতো কিছুই নেই। উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে নেয়া হয়েছে।