লাশের কাছে এলো না স্বজনরা, প্রশাসনের সহায়তায় দাফন

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: শনিবার ৬ই জুন ২০২০ ০১:০১ অপরাহ্ন
লাশের কাছে এলো না স্বজনরা, প্রশাসনের সহায়তায় দাফন

বরিশালে চিকিৎসা করাতে আসার পথে পথিমধ্যে মারা যাওয়ায় করোনায় মৃর্ত্যু সন্দেহে স্বজনরা ভয়ে কাছে আসেননি। মৃত্যুর পূর্বে বেশ কিছুদিন তিনি জ্বর ও গলাব্যথায় ভুগছিলেন।গতকাল বেলা সোয়া ৩টার দিকে মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের বাহেরচর এলাকায় এ ঘটনা ঘটে। মৃত  মোঃ মিজানুর রহমান জমাদ্দার ওই গ্রামের আনন্দবাজারস্থ চরফেনুয়া ব্রীজসংলগ্ন জমাদ্দার বাড়ির মাহেব জমাদ্দারের পুত্র । 

স্থানীয় সূত্রে জানা গেছে করোনা সন্দেহে তাঁর পরিবার ও প্রতিবেশীরা মৃতের দাফনকাজ করতে নারাজ৷ এমতাবস্থায় বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান এর নির্দেশে উপজেলা নির্বাহী অফিসার, মেহেন্দিগঞ্জ পিজুস চন্দ্র দে এর তত্ত্বাবধানে একটি স্বেচ্ছাসেবী দল WHO’র প্রটোকল মেনে মৃতের লাশ দাফন করেন৷ রাত ১ টটার দিকে দাফন কাজ সম্পন্ন হয়৷ দাফন কাজে শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান হারুন অর রশিদ মোল্লা সার্বিক সহযোগিতা করেন।জীবনের ঝুঁকি নিয়ে স্বেচ্ছায় দাফন কাজে অংশগ্রহণকারী টিমের সদস্যরা হলেন এইচ এম আল-আমীন, মাওলানা মোহাম্মদ সাইফুল ইসলাম, এইচ এম রবিউল ইসলাম, মোহাম্মদ আবুল হোসেন ও মোহাম্মদ জামাল মাঝি।

এছাড়াও মেহেন্দিগঞ্জ হাসপাতাল লাশের গোসলসহ সার্বিক বিষয়ে টিমের সদস্যদের সংক্ষিপ্ত প্রশিক্ষণ, পিপিই ও প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী দিয়ে সহযোগিতা করেন৷ এসময় আইনশৃংখলা রক্ষার কাজে শ্রীপুর ইউনিয়নের গ্রাম পুলিশ ও আনসার সদস্যদের একটি সুসজ্জিত দল সহযোগিতা করেন৷