শেরপুরে ৮ পুলিশসহ ১৩ জন করোনায় শনাক্ত; মোট আক্রান্ত ৫৫

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: সোমবার ১৮ই মে ২০২০ ০১:৪৪ অপরাহ্ন
শেরপুরে ৮ পুলিশসহ ১৩ জন করোনায় শনাক্ত; মোট আক্রান্ত ৫৫

শেরপুরে ৮ পুলিশ সদস্য ও মা-ছেলেসহ আরও ১৩ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।রোববার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবের পাঠানো প্রতিবেদনে ওই ১৩ জনের করোনা পজিটিভের কথা নিশ্চিত করা হয়। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ৫৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৮ জন। এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৬৯ জনের। আর নমুনা পরীক্ষার জন্য পেন্ডিং রয়েছে ১৬৪ জনের।

জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, নতুন করে আক্রান্তদের মধ্যে সদর থানার একজন এএসআই ও ৩ জন কনস্টেবল,নালিতাবাড়ী থানার ২ জন এএসআই ও ২ জন কনস্টেবল এবং নকলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের একজন সহকারী স্বাস্থ্য পরিদর্শক আছেন। এ ছাড়া আক্রান্তদের মধ্যে শেরপুর শহরের মা ও ছেলে এবং সদর উপজেলার চরমুচারিয়া ইউনিয়নের মুন্সিরচর এলাকার একজন পল্লী চিকিৎসক রয়েছেন। এ নিয়ে জেলায় ১৭ জন পুলিশ সদস্য ও ৬ জন চিকিৎসকসহ ২০ জন স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহম্মেদ বাদল গণমাধ্যমকে জানান, তার থানার আক্রান্ত ৪ পুলিশ সদস্যের মধ্যে ২ জন বাড়িতে আইসোলেশনে আছেন। আর ২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে।জেলা সিভিল সার্জন একেএম আনওয়ারুর রউফ গণমাধ্যমকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, সামাজিক সংস্পর্শের কারণেই পুলিশ সদস্যসহ এই ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা পরীক্ষার জন্য তাদের সংস্পর্শে আসা অন্যদের নমুনাও সংগ্রহ করা হবে। 

ইনিউজ ৭১/ জি.হা