আগৈলঝাড়ায় প্রথম করোনা আক্রান্ত রোগীর দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
এফ এম নাজমুল রিপন
প্রকাশিত: শনিবার ১৬ই মে ২০২০ ০২:৫৩ অপরাহ্ন
আগৈলঝাড়ায় প্রথম করোনা আক্রান্ত রোগীর দাফন সম্পন্ন

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত এক ব্যক্তির দাফন করা হয়েছে । শুক্রবার রাতে উপজেলার রতœপুর ইউনিয়নের বেলুহার গ্রামে মৃত ব্যক্তির নিজ বাড়িতে দাফন করেছে বারপাইকা আল-মদিনা যুবসমাজ নামের একটি সংগঠন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ বখতিয়ার আল-মামুন করোনা রোগীর দাফনের সত্যতা স্বীকার করেন।

নামপ্রকাশে অনিচ্ছুক মৃত রোগীর স্বজন বলেন, বৃহস্পতিবার রাতে ঢাকা মেডিকেলে করোনা ইউনিটে মারা যান ঐ ব্যক্তি। পরে এ্যাম্বুলেন্সযোগে তার মরদেহ আগৈলঝাড়ায় নিয়ে আসা হয়। এর ১০ দিন আগে করোনা উপসর্গ নিয়ে ঢাকা মেডিকেলে ভর্তি ছিলেন তিনি।  মৃত ব্যক্তি পুরুষ, বয়স ৩৩,বছর সে ব্যবসা করতেন।তার দু’বছর ও তিন বছর বয়সী দুটি কন্যা সন্তান রয়েছে।  

বারপাইকা আল-মদিনা যুবসমাজের সভাপতি নাসির উদ্দিন শাহ বলেন, তাদের টিমের ছয় জন সদস্য দাফন কাজটি করেছে। যারা প্রত্যেকেই উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনা আক্রান্ত মৃত রোগী দাফনের বিষয়ে বিশেষ প্রশিক্ষন প্রাপ্ত। 

পিপিই, হ্যান্ডগ্লোবস ও মাক্সসহ সব ধরনের সুরক্ষা নিশ্চিত করে দাফন করা হলেও মৃত রোগীর স্বজনদের নমুনা সংগ্রহ করা হবে বলেও জানিয়েছেন আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ বখতিয়ার আল-মামুন। বরিশালের আগৈলঝাড়া উপজেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত এক ব্যক্তির দাফনকরেছে বারপাইকা আল-মদিনা যুবসমাজ নামের একটি সংগঠন। 

ইনিউজ ৭১/ জি.হা