পোশাক কারখানা বন্ধের অনুরোধে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার চিঠি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩০শে এপ্রিল ২০২০ ১১:৫৪ অপরাহ্ন
পোশাক কারখানা বন্ধের অনুরোধে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার চিঠি

করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব ও সংক্রমণ ঠেকাতে সব পোশাক কারখানা বন্ধ রাখাসহ উপজেলার সকল প্রবেশপথ    বন্ধ রাখার অনুরোধ জানিয়েছন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব সায়েমুল হুদা।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর পাঠানো এক চিঠিতে তিনি এ অনুরোধ জানান।

চিঠির বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, এখনই সকল পোশাক কারখানা ও উপজেলার সকল প্রবেশপথ বন্ধ না রাখলে এই এলাকায় করোনা ভয়াবহ রূপ নিতে পারে বলে মনে করছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এই এলাকা বহুল জনবসতি ও শ্রমিক অধ্যুষিত এলাকা। পোশাক কারখানা খোলার পর করোনা সংক্রমনের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। পোশাক কারখানা খোলার আগে এর প্রাদুর্ভাব তেমন ছিল না। তিনি বলেন এ সংক্রান্ত একটি চিঠি আজ সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান বরাবর পাঠানো হয়েছে। এই চিঠির অনুলিপি প্রধানমন্ত্রীর দপ্তরসহ স্বাস্থ্য অধিদপ্তরে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

চিঠিতে তিনি আরও বলেন, হাজার হাজার পোশাক শ্রমিক কর্মস্থলে পাশাপাশি অবস্থান করার কারণে তরোনা সংক্রমিত হচ্ছেন। আর এই শ্রমিকের মাধ্যমে সমাজের মানুষ সংক্রমিত হচ্ছে। এই সংক্রমন ঠেকাতে হলে এখনই পোশাক কারখানা বন্ধের পাশপাশি উপজেলার প্রবেশপথগুলো বন্ধ রাখার জরুরি পদক্ষেপ নিতে হবে।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল পর্যন্ত সাভারে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ জন। কারখানা খোলার পরে গত সাত দিনে আক্রান্ত হয়েছেন আরও ১৪ জন। এর মধ্যে আজ বৃহস্পতিবার আক্রান্ত হয়েছেন আরও দুইজন।