লুঙ্গি পরে নারকেল গাছে উঠে সূর্যগ্রহণ দেখতে পড়ে গিয়ে হাসপাতালে ভারতীয় যুবক!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ২৭শে ডিসেম্বর ২০১৯ ০১:২০ অপরাহ্ন
লুঙ্গি পরে নারকেল গাছে উঠে সূর্যগ্রহণ দেখতে পড়ে গিয়ে হাসপাতালে ভারতীয় যুবক!

“আংশিক বলয়গ্রাস সূর্যগ্রহণ চলছে। এসময় সূর্যের চারপাশে থাকবে এক আগুনের বলয়। বিজ্ঞানীরা যাকে বলেন ‘রিং অব ফায়ার’। গ্রহণের সময় সূর্যকে রক্তাক্ত আংটির মতো দেখাবে। এধরণের সূর্যগ্রহণ শেষবার মানুষ দেখেছিল ১৭২ বছর আগে।” …এরকমই একটা খবর অনলাইন পোর্টালে দেখে সূর্যগ্রহণ দেখার শখ জাগে ভারতের আরাফাত সিং এর।

সবার আগে সবচেয়ে স্পষ্টভাবে সূর্যগ্রহণ দেখার ইচ্ছা নিয়ে সে লুঙ্গি পরে উঠে পরে গ্রামের সবচেয়ে উঁচু নারিকেল গাছের আগায়। বেশ কিছুক্ষণ খালি চোখে সূর্যের দিকে তাকিয়ে থাকার পর তার চোখ ধাঁধিয়ে যায়। চোখে আন্ধার দেখতে শুরু করে আমাদের প্রাণপ্রিয় আরাফাত সিং। আর এসময়েই দুর্ঘটনাবশত তার পা পিছলে যায়। তার হাত ফসকে যায়। সে লুঙ্গির মাধ্যমে একটি ডালের সাথে আটকে যায় এবং মাটির দিকে মাথা আর সূর্যের দিকে পা দিয়ে ঝুলতে থাকে। তবে আরাফাতের পুরানো লুঙ্গি বেশিক্ষণ তার ওজন ধরে রাখতে পারেনি। লুঙ্গি প্রতারনা করে আরাফাতের ইজ্জতের সাথে। ফলাফল, লুঙ্গি রয়েছে গাছে আর আরাফাত মাটিতে। বিকট এক শব্দে আকাশ বাতাস সূর্য চন্দ্র কাঁপিয়ে আরাফাত গর্জন করে ওঠে। তার চিৎকার শুনে আশেপাশের দশ গ্রামের মানুষ ছুটে আসে। এসে সবাই আরাফাতকে নেংটু অবস্থায় দেখে লজ্জা পেয়ে যায়। হাত দিয়ে সবাই চোখ ঢাকলেও যুবতী মেয়েরা আঙুলের ফাঁক দিয়ে আরাফাতের কোমড়ের দিকে তাকায়।

পরে গ্রামবাসী আরাফাতকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে প্রায় সুস্থ্য বলে ঘোষণা করে। শুধু আছাড় খাওয়ার কারনে তার পাছার কয়েকটা জায়গায় সামান্য ব্যথা রয়েছে। আগামী কয়েকদিন সে সোজা হয়ে বসতে এবং শুতে পারবে না।