সকালে চা না পেলে কোনও কাজই করে না ঘোড়াটি!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ৩০শে নভেম্বর ২০১৯ ০৪:১২ অপরাহ্ন
সকালে চা না পেলে কোনও কাজই করে না ঘোড়াটি!

ঘুম থেকে উঠেই এক কাপ চা না হলে অনেকের দিনটা যেন ঠিকমত শুরুই হয় না। এ ধরনের ঘটনা হরহামেশা ঘটলেও সম্প্রতি ইংল্যান্ডের লিভারপুলের এক আস্তাবলে দেখা গেছে এক ব্যতিক্রমী চিত্র। দেশটির পুলিশ বিভাগের কাজে ব্যবহৃত জেক নামে একটি ঘোড়ার নাকি দিন শুরুই হয় না এক কাপ চা না খেলে। এমনটিই জানিয়েছে সংবাদমাধ্যম ডেইলি মেইল।  

প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ডের লিভারপুলের অ্যালেরন নামে একটি আস্তাবলের ঘোড়া জেক। ১৫ বছর আগে তার সওয়ার পুলিশ কর্মীর কাপ থেকে চা চুরি করে খেতে শুরু করে জেক। সেখান থেকেই তার চায়ের নেশা শুরু। আর এখন তার জন্য সকালে চা বরাদ্দ না করলে, তাকে কাজেই নিয়ে যাওয়া যায় না। এজন্য প্রতিদিন সকালে এই ঘোড়ার জন্য পুলিশকর্মীরা বড় কাপে করে স্পেশাল চা দিয়ে যান। সেই চা পানের পরই কাজে যেতে রাজি হয় সে।

ঘোড়সওয়ার পুলিশ বিভাগের ম্যানেজার ও প্রশিক্ষক লিন্ডসে গাভেন জানিয়েছেন, আস্তাবলের ১২টি ঘোড়ার মধ্যে অন্যতম জেক। আর জেককে যে চা দেওয়া হয় তাতে দুধ ও চিনির পরিমাণ একটু বেশি দিতে হয়। জেকের জন্য চায়ে লাগে দু’টি সুগার কিউব। পুলিশ বিভাগের পক্ষ থেকে জেকের এই চা খাওয়ার একটি ভিডিও পোস্ট করার পরই তা ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে। এরইমধ্যে দু’লক্ষ ২৯ হাজারের বেশিবার দেখা হয়েছে। সেই সঙ্গে  প্রচুর মজার কমেন্টও রয়েছে। ভিডিও দেখতে এখানে ক্লিক করুন-

ইনিউজ ৭১/টি.টি. রাকিব