ভূমিকম্পের সময় প্রাণ নয় স্মার্টফোন বাঁচাতে ব্যস্ত নারী

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: শনিবার ১৩ই জুলাই ২০১৯ ০১:২৩ অপরাহ্ন
ভূমিকম্পের সময় প্রাণ নয় স্মার্টফোন বাঁচাতে ব্যস্ত নারী

ভূমিকম্প বলে কয়ে আসে না। হঠাৎই যখন চারিদিক কেঁপে ওঠে, জনমনে আতঙ্ক দেখা দেয় তখন। অনেকেই চিৎকার করে এদিক-ওদিক ছুটোছুটি শুরু করেন। যে যার জীবন বাঁচাতে ব্যস্ত হয়ে পড়েন। নিরাপদ স্থানে দৌড়ে যান। কিন্তু এসব কিছুই না করে নিজের স্মার্টফোনটি বাঁচাতে মরিয়া হয়ে উঠলেন এক নারী। ভূমিকম্প থেকে নিজেকে বাঁচানোর চিন্তা মাথায় নেই তার। সমস্ত খেয়াল স্মার্টফোনের দিকেই। ভূমিকম্পের সময় ওই নারীর এমন অদ্ভুত কাণ্ডের ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। এ ঘটনায় হাস্যরসে মেতেছেন নেটিজেনদের কেউ কেউ।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি সুইমিংপুলের সামনে দাঁড়িয়ে এক নারী। তার হাতে স্মার্টফোন। এসময় ভূমিকম্পের প্রবল ঝাঁকুনিতে পুলের পানি উপচে পড়ে চারিদিকে। সেই ঝাঁকুনি ও পানির তোড়ে ওই নারীর বেশ টালমাটাল হয়ে পড়ে যান। কিন্তু সেদিকে খেয়াল নেই তার। কোথাও ছুটে যাননি তিনি। নিরাপদ আশ্রয়েও যাওয়া চিন্তা নেই তার মাথায়। তবে হাতের ফোনটিতে যেন সুইমিং পুলের পানি না ঢুকে সেদিকে বেশ খেয়াল রাখলেন তিনি। হাত উঁচিয়ে রক্ষা করলেন নিজের মোবাইল ফোনকে।

ভিডিওর শেষে দেখা যায়, এমন ভূমিকম্পে স্ত্রীর খোঁজে স্বামী ছুটে আসেন সেখানে। তাকে উদ্ধার করে নিয়ে যান তিনি। জানা গেছে, ঘটনাটি ঘটেছে গত সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। টুইটারে ভিডিওটির কমেন্টে অনেকেই লিখেছেন, বর্তমানে প্রাণের চেয়েও দামি হয়ে গেছে স্মার্টফোন।

ইনিউজ ৭১/এম.আর