১০ টাকার নোটে চিরকুট, প্রেমিকাকে নিয়ে পালাল প্রেমিক

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২১শে এপ্রিল ২০২২ ০৭:৪৫ অপরাহ্ন
১০ টাকার নোটে চিরকুট, প্রেমিকাকে নিয়ে পালাল প্রেমিক

সাদা চোখে দেখলে স্রেফ একটি ১০ টাকার নোট। কমলা-সাদা রং। বাঘ-হাতি-গন্ডারের ছবি দেওয়া। কিন্তু ওই নোটেই লুকিয়ে কুসুমের মুক্তির চাবিকাঠি! তাঁর স্বপ্নের জীবনের প্রবেশপথ। যার দরজা খুলে তাঁকে নিয়ে যাবেন তাঁর প্রেমিক বিশাল।


কিন্তু কুসুম কে? ১০ টাকার নোটের সাদা অংশে লেখা চারটি লাইন বলছে, তিনি বিশালের প্রেমিকা। যাঁর বিয়ে ২৬ এপ্রিল। কিন্তু যাঁর সঙ্গে বিয়ে হতে চলেছে, সেই পাত্র তাঁর প্রেমিক বিশাল নন। দশ টাকার নোটে তাই বিশাল নামের যুবকের প্রতি কুসুমের আবেদন, তিনি যেন তাঁকে এই পরিস্থিতি থেকে উদ্ধার করে নিয়ে পালিয়ে যান। শেষে ভালবাসার কথা জানিয়ে কুসুম শেষ করেছেন ‘ইতি তোমার কুসুম’ লিখে।


কুসুমের বিয়ে কোন বছরের ২৬ এপ্রিল তা জানা যায়নি। বার্তাটি জনৈক যুবক বিশালের হাত পর্যন্ত পৌঁছেছে কি না তা-ও স্পষ্ট নয়। তবে কয়েক হাত ঘুরে সেটি এক নেটাগরিকের হাতে পৌঁছেছিল, যিনি ১০ টাকার নোটের একটি ছবি তুলে টুইটারে ছড়িয়ে দিয়েছেন। আর তার পর থেকেই ১০ টাকার চিরকুটে মেতে উঠেছেন টুইটার ব্যবহারকারীরা।


প্রথমে ‘ক্রাইম মাস্টার গোগো’ নামে এক টুইটার ব্যবহারকারী ছবিটি পোস্ট করেন। বিবরণে তিনি লিখেছিলেন, ‘টুইটার তোমার ক্ষমতা দেখাও দেখি...। ২৬ এপ্রিলের আগে কুসুমের এই চিরকুট বিশালের কাছে পৌঁছে দিতে হবে। দুই প্রেমিক প্রেমিকার চার হাত এক করতে হবে। তাই সব বিশালদের এই পোস্টে জুড়ে দিন। এই বার্তা ছড়িয়ে দিন।’


গোগোর সেই পোস্ট বহু বার শেয়ার হয়েছে। এসেছে জবাবও। কেউ লিখেছেন, ‘সব বিশাল যদি এক সঙ্গে কুসুমের কাছে পৌঁছে যান তা হলে কী হবে? কার সঙ্গে পালাবে কুসুম?’ কেউ আবার লিখেছেন, ‘যত দিনে আসল বিশালের কাছে এই খবর পৌঁছবে তত দিনে সে কুসুমের দুই সন্তানের মামা হয়ে যাবে।’ বিশাল নামের এক টুইটার ব্যবহারকারী আবার লিখেছেন,‘চিন্তা কোরো না কুসুম, আমি আসছি।’