ইভ্যালিকে সময় দিতে চান সাধারণ ক্রেতারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ১৭ই সেপ্টেম্বর ২০২১ ০৭:২৪ অপরাহ্ন
ইভ্যালিকে সময় দিতে চান সাধারণ ক্রেতারা

দেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সিইও মো. রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়্যারম্যান শামীমা নাসরিনকে গ্রেফতারের পর প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ কার্যক্রম নিয়ে নানা রকম প্রশ্ন দেখা দিয়েছে। নানা অনিয়মের অভিযোগে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা স্ত্রীসহ গ্রেফতারের পর তারা কার্যক্রম চালিয়ে নিতে পারবে কি না তা নিয়ে চলছে আলোচনা। 


বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেল ৫টা ২০ মিনিটে রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে এ দম্পতিকে গ্রেফতার করে র‍্যাব। এর আগে বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে আরিফ বাকের নামে ইভ্যালির এক গ্রাহক ইভ্যালির এমডি রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে গুলশান থানায় মামলা করেন। গ্রাহকের অভিযোগ তিনি ৩ লাখ ১৯ হাজার ৫৯৭ টাকার প্রোডাক্ট পাবেন ইভ্যালির কাছে। 


এদিকে কয়েকজন কাস্টমার এর সাথে যোগাযোগ করলে তারা ইভ্যালিকে আরো বেশ কিছু দিন সময় দিতে চান। সামসুল হোসেন নামে ইভ্যালির এক গ্রাহক বলেন, "আমরা ইভ্যালির সেই পূরানো কাস্টমার। ইভ্যালি থেকে সব কেনাকাটা করি। এমনকি নিজের বাইকটি ইভ্যালিতে কিনেছি। আমার আত্মবিশ্বাস ইভ্যালিকে সময় দিলে কাস্টমারকে তারা সকল পূরানো অর্ডার ডেলিভারি করতে পারবে।


আরেকজন গ্রাহক মোঃ রাহাদুল ইসলাম বলেন, বর্তমানে সব থেকে ট্রাস্ট ই-কমার্স হিসাবে ইভ্যালিকে বিশ্বাস করেন। গত ২ বছরে অনেক কেনাকাটা করছেন। সব সময় সঠিক সময়ে প্রোডাক্ট ডেলিভারি পেয়েছেন। মাঝেমধ্যে দু-চারটা ওডার কিছু টাইম লাইন এর পরে পেয়েছেন তবুও ইভ্যালি নিয়ে অনেক খুশি। গতকাল অপ্রীতিকর ঘটনা দেখে মনটা ভেঙ্গে গেছে। তিনি আরও বলেন, দেশিয় স্টাটআপ হিসাবে ইভ্যালিকে আরও সময় দেওয়া প্রয়োজন। সাইকুল ইসলাম নামে একজন এক্সপ্রেস সেলার বলেন, ইভ্যালিতে তিনি এক্সপ্রেস সেলার হিসাবে বিজনেস করছেন অন-টাইম বিলও পেয়েছেন। হয়তো ৫-১০ দিন কমবেশি হয়েছিল বিল পাওয়ার সময় কিন্তু সেলার বিল ঠিক সময় মতো পেয়েছেন বলে দাবি করেছেন। তিনিও মনে করেন ইভ্যালি ঠিক হয়ে যাবে তবে সময় প্রয়োজন। 


সাইফুল নামে আরেকজন ক্রেতা বলেন, আমি ইভ্যালি অনেক প্রোডাক্ট কেনাকাটা করেছি কিছু প্রোডাক্ট আটকে রয়েছে তবে ইভ্যালিকে সময় দিলে তারা তাকে ডেলিভারি দিতে পারবে। ফয়সাল নামে আরেকজন বলেন ই-কমার্স এর নতুন নীতিমালা হওয়ার কারনে হয়তো বেশ কিছু ঝামেলায় পরতে হয়েছে ইভ্যালিকে তবে মনে প্রানে বিশ্বাস করেন ইভ্যালিকে আরো কয়েকমাস নজরদারি রেখে সময় দেওয়া প্রয়োজন। গোলাম মোস্তফা নামে আরেকজন বলেন ই-কমার্স নীতিমালা হওয়ায় হয়তো ইভ্যালি একটু আস্তে আস্তে নতুন নীতিমালা অভ্যাস্ত হচ্ছে তবে সময়ের সাথে সব ঠিক হয়ে যাবে।


এদিকে শুক্রবার  ইভ্যালি এমডি ও চেয়ারম্যান  এর মুক্তির দাবিতে বিক্ষোভ করেছেন সাধারণ গ্রাহকরা। তারা প্রতিষ্ঠানটির ব্যবসার সুযোগ অব্যাহত রাখতে সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন।