স্বাস্থ্যবিধি না মানলে দোকান বন্ধ

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: শুক্রবার ৯ই এপ্রিল ২০২১ ০৫:২৪ পূর্বাহ্ন
স্বাস্থ্যবিধি না মানলে দোকান বন্ধ

করোনার সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর স্বাস্থ্যবিধি যে বা যারা মানবে না তার বা তাদের দোকান বন্ধ করে দেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন। 

শুক্রবার (৯ এপ্রিল) সকালে দোকান মালিকদের উদ্দেশ্য তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। 

 আজ শুক্রবার থেকে ব্যবসায়ীদের দাবি মেনে শর্ত সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শপিংমল খোলা থাকবে। বৃহস্পতিবার (০৮ এপ্রিল) মন্ত্রীপরিষদ বিভাগের জারি করা এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে।

সে হিসাবে আজ সকালে নিউমার্কেট এলাকার দোকান মালিকদের দেখা যায় সকাল সকাল দোকান সাজানোর তোড়জোর। ব্যবসা করার সুযোগ পেয়ে স্বস্তি প্রকাশ করেন বিক্রেতারা। 

অন্যদিকে ব্যবসায়ী সমিতির নেতাদের দেখা যায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে। ক্রেতাদের চলাফেরায় জটলা এড়াতে মার্কেটে ফাকা জায়গা নিশ্চিত করায় জোর দেয়া হয়।

ব্যবসায়ীরা আশা করছেন, সামনের ঈদ মৌসুমে আশানুরুপ বেচাকেনায় আবারও তারা লোকসান থেকে ঘুরে দাঁড়াবেন।

এর আগে আজ শুক্রবার (৯ এপ্রিল) থেকে পাঁচ দিন কঠোর স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শপিংমল খোলা থাকবে বলে ঘোষণা দেয় সরকার। 


প্রজ্ঞাপনে বলা হয়, শুক্রবার (৯ এপ্রিল) থেকে ১৩ এপ্রিল সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে, স্বাস্থ্যবিধি প্রতিপালন না করা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।