মাশরাফী বিন মোর্ত্তজায় ভরসা আবারো সিলেট স্ট্রাইকার্সে

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র ক্রিয়া প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ১৪ই অক্টোবর ২০২৪ ০১:০৮ অপরাহ্ন
মাশরাফী বিন মোর্ত্তজায় ভরসা আবারো সিলেট স্ট্রাইকার্সে

জাতীয় দলের ক্রিকেট থেকে অনেক আগে অবসর নিলেও দেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার উপস্থিতি বিপিএলে প্রতিবারই একটা বিশেষ আকর্ষণ তৈরি করে। গত আসরে সিলেট স্ট্রাইকার্সের হয়ে মাঠে নামলেও বল হাতে খুব একটা সাফল্য পাননি তিনি। তবে, টিম ম্যানেজমেন্টের চাওয়ায় অধিনায়কত্বের দায়িত্ব গ্রহণ করেছিলেন মাশরাফী। এবারের আসরেও এই তারকা ক্রিকেটারকে আবারও মাঠে দেখা যাবে।


সোমবার (১৩ অক্টোবর) রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত প্লেয়ার ড্রাফটে মাশরাফী পুনরায় যোগ দিয়েছেন সিলেট স্ট্রাইকার্সে। এবারের আসরে ‘বি’ ক্যাটাগরিতে ছিলেন তিনি, ফলে তাকে দলে নিতে ফ্র্যাঞ্চাইজিটিকে ৪০ লাখ টাকা খরচ করতে হয়েছে। 


গত বিপিএল আসরে ব্যক্তিগত বাজে ফর্ম ও দলের ওপর বাড়তে থাকা চাপের কারণে মাশরাফীকে মাঝপথে সরে দাঁড়াতে হয়েছিল। এছাড়া, সে সময় সংসদের হুইপ হিসেবেও তার দায়িত্ব ছিল, যা তার ক্রিকেট ক্যারিয়ারে কিছুটা বিঘ্ন ঘটায়। তবে, এবারের আসরে নতুন উদ্যমে ফিরছেন তিনি।


বিপিএলের ১১তম আসর শুরু হবে আগামী ২৭ ডিসেম্বর। এই আসরে কিছু পরিবর্তন এসেছে; ঢাকা ও চট্টগ্রামের পুরোনো ফ্র্যাঞ্চাইজিগুলো ফিরে এসেছে, তবে কুমিল্লার দল নেই। নতুন ফ্র্যাঞ্চাইজির উপস্থিতি দেখা যাবে রাজশাহী থেকে।


মাশরাফীর পুনরায় সিলেট স্ট্রাইকার্সে ফিরে আসা দলের জন্য বিশেষ গুরুত্ব বহন করে। তার অভিজ্ঞতা এবং নেতৃত্ব দলের তরুণ খেলোয়াড়দের জন্য একটি বড় অনুপ্রেরণা হতে পারে। গত আসরের পরের চ্যালেঞ্জগুলো মোকাবেলা করতে প্রস্তুত থাকলেও, মাশরাফী নিজের পারফরম্যান্সে আরও উন্নতি করার আশা রাখেন।


সাম্প্রতিক সময়ে বিপিএলের জনপ্রিয়তা বেড়েছে, এবং মাশরাফীর মতো কিংবদন্তি খেলোয়াড়রা তাদের উপস্থিতির মাধ্যমে এই টুর্নামেন্টকে আরো প্রাণবন্ত করে তোলে। আগামী আসরে মাশরাফীর পারফরম্যান্স এবং সিলেট স্ট্রাইকার্সের পারফরম্যান্স ক্রিকেটপ্রেমীদের মধ্যে বিশেষ আগ্রহ তৈরি করবে।