শিশু সন্তানকে হত্যার পর বিছানায় শুইয়ে রাখলেন সৎ মা !

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: শনিবার ১৩ই জুলাই ২০২৪ ০৮:১৫ অপরাহ্ন
শিশু সন্তানকে হত্যার পর বিছানায় শুইয়ে রাখলেন সৎ মা !

কুমিল্লার দেবীদ্বার উপজেলাধীন ইউছুফপুর গ্রামে আব্দুল্লাহ (৯) নামে এক শিশুকে সৎ মা’ কর্তৃক গলায় ওড়না পেঁচিয়ে শ্বাস রোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। হত্যার ঘটনায় সৎ মা লিজা আক্তার (২০)কে আটক করেছে পুলিশ।

 

ঘটনাটি ঘটে শনিবার (১৩ জুলাই) সকাল ১০ টায় উপজেলার ইউছুফপুর গ্রামের পশ্চিমপাড়া গাজী সরকারের বাড়িতে। এমন ঘটনায় স্বজনদের আহাজারি যেন থামছেই না।


নিহত শিশু আব্দুল্লাহ (৯) ইউছুফপুর গ্রামের হোটেল শ্রমিক আমানুল্লাহ’র ছেলে। সে ইউছুফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী ছিল। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার দায় স্বীকার করেছে নিহত আব্দুল্লার সৎ মা লিজা আক্তার।


পুলিশ ও স্থানীয়রা জানান, চার বছর আগে শিশুটির আপন মা ফারজানা আক্তার পরকীয়ায় জড়িয়ে তার বাবাকে তালাক দিয়ে চলে যায়, সেই থেকে আব্দুল্লাহ তার দাদা দাদির কাছে থাকে। পরে তার বাবা দ্বিতীয় বিবাহ করেন। বিবাহের পর থেকে শিশুটির সৎ মা তাকে সহ্য করতে পারতনা। প্রায়ই বিভিন্ন অজুহাতে তাকে মারধর করতেন। আজ সকালে দাদির সাথে নাস্তা খাওয়ার পর উঠানে পানি নিয়ে খেলছিল। হঠাৎ তার সৎ মা তাকে ডেকে ঘরে নিয়ে মারধর ও গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। সৎ মা তখন নিরুপায় হয়ে তাকে বিছানায় শুয়িয়ে রাখেন।

 

ওই ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হলে, সংবাদ পেয়ে দেবীদ্বার থানা পুলিশ যেয়ে আব্দুল্লাহর মরদেহ সুরতহাল রিপোর্ট তৈরী করে নিয়ে আসেন। এসময় জিজ্ঞাসাবাদের জন্য আব্দুল্লাহর সৎ মা’ লিজা আক্তারকে থানায় নিয়ে আসেন। লিজার নাহিদ নামে ২ বছরের একটি ছেলে সন্তান রয়েছে।

 

বাড়ির প্রতিবেশী মহিলারা বলেন, আব্দুল্লার সৎ মা’ লিজা আক্তার সকালে আমাদেরকে বলেছেন কেন জানি তার শরীর কাপছে, রাতে নাকি ঠান্ডার ঔষধ খেয়েছিল সে কারণে হয়তো এমন হচ্ছে। তখন তার দাদি আব্দুল্লাহ’র খোঁজ করলে তার সৎ মা’ জানান, আব্দুল্লাহকে রাতে কাশির ঔষধ খাওয়ায়েছিলাম তাই এখন সে ঘুমায়। লিজা আক্তার আধা ঘণ্টা পর এসে বলেন, আব্দুল্লাহ কি যেন হয়েছে, রাতে ওরে ঠান্ডার ঔষধ দিয়েছিলাম। পরে তার দাদিসহ সবাই এসে দেখে তার গলায় কালো দাগ, নিথর দেডহ পড়ে আছে বিছানায়। স্থানীয়রা তাকে কোম্পানীগঞ্জ ইউনাইটেড হসপিটাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  


দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মো. নয়ন মিয়া জানান, সৎ মা শিশুটির গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেছে বলে প্রাথমিক ধারনা করা হচ্ছে। তিনি আরো জানান, নিহতের বাবা ঢাকায় একটি হোটেলে চাকরি করেন, তিনি আসলেই মামলা হবে।