দৌলতদিয়া যৌনপল্লীতে ছাত্রদল কর্মীকে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: রবিবার ১৩ই অক্টোবর ২০২৪ ১২:৫৫ অপরাহ্ন
দৌলতদিয়া যৌনপল্লীতে ছাত্রদল কর্মীকে কুপিয়ে হত্যা

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় শনিবার রাতে দৌলতদিয়া যৌনপল্লীতে হামলার শিকার হয়েছেন ছাত্রদল কর্মী ফারুক সরদার (২৮)। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয় তাকে। নিহত ফারুক সোহরাব মণ্ডলপাড়ার পল্লী চিকিৎসক শহিদ সরদারের ছেলে এবং স্থানীয় ছাত্রদল সংগঠনের সক্রিয় সদস্য ছিলেন।


পুলিশ সূত্রে জানা গেছে, স্থানীয় রিপন ও তার সহযোগীদের সঙ্গে চাঁদাবাজি ও জুয়ার আসর বন্ধ করার প্রতিবাদকে কেন্দ্র করে ফারুকের সঙ্গে দ্বন্দ্ব চলছিল। দুর্গাপূজার উপলক্ষে দৌলতদিয়া রেলস্টেশনের পাশে অনুষ্ঠিত মেলায় প্রতিদিন চাঁদা তোলার অভিযোগ ওঠে রিপন গোষ্ঠীর বিরুদ্ধে। ফারুক এর বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠেছিলেন।


শনিবার রাত ৯টার দিকে ফারুক রিপনের মুদি দোকানে গিয়ে তার বিরুদ্ধে অভিযোগ তোলেন। এ সময় রিপন ও তার সশস্ত্র সহযোগীরা ফারুককে এলোপাথাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে। হামলার সময় ফারুকের সঙ্গে থাকা বন্ধু আলামিন (২১)ও আহত হন। গুরুতর অবস্থায় ফারুককে প্রথমে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়, কিন্তু সেখানে তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। রাত ১১টার দিকে চিকিৎসকরা ফারুককে মৃত ঘোষণা করেন।


স্থানীয়দের দাবি, আধিপত্য বিস্তার এবং চাঁদা ভাগাভাগির কারণে ফারুক ও রিপনের মধ্যে দ্বন্দ্ব প্রকট হয়। হামলার পর থেকে অভিযুক্ত রিপনসহ তার সহযোগীরা পলাতক রয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে এবং আইনশৃঙ্খলা বাহিনী হামলাকারীদের গ্রেফতারের জন্য অভিযান চালাচ্ছে।


রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আল রাজীব বলেন, "এটি ফুটবল টুর্নামেন্ট আয়োজনের জন্য চাঁদা তোলাকে কেন্দ্র করে সংঘটিত হয়েছে। আমরা ঘটনার তদন্ত শুরু করেছি এবং আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।" নিহতের পরিবার থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে। 


এ ঘটনার মাধ্যমে রাজবাড়ীর গোয়ালন্দে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করা হচ্ছে। রাজনৈতিক সহিংসতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এমন ঘটনা এলাকাবাসীর নিরাপত্তা প্রশ্নের মুখে ফেলছে।