ধর্মীয় উৎসবগুলোতে শান্তি বজায় রাখার বার্তা সেনাপ্রধানের

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: শুক্রবার ১১ই অক্টোবর ২০২৪ ০৯:০৯ অপরাহ্ন
ধর্মীয় উৎসবগুলোতে শান্তি বজায় রাখার বার্তা সেনাপ্রধানের

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের নিরাপত্তা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওকার-উজ-জামান। শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে রমনা কালীমন্দিরে পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।


সেনাপ্রধান বলেন, “আপনাদের নিরাপত্তার নিশ্চয়তা দিচ্ছি। সবকিছু নিরাপদভাবে করতে পারবেন।” তিনি উল্লেখ করেন, “আমাদের মাঝে সহমর্মিতা আগেও বজায় ছিল, ভবিষ্যতেও বজায় থাকবে।”


তিনি আরও বলেন, “শতাব্দীর পর শতাব্দী আমরা একসঙ্গে হিন্দু, মুসলমান, বৌদ্ধ ও খ্রিস্টানদের সঙ্গে বসবাস করে আসছি। এটি আমাদের সহাবস্থান। একজনের প্রতি অন্যজনের যে সহমর্মিতা, তা অতীতেও ছিল এবং ভবিষ্যতেও থাকবে। আমরা এটাই করে আসছি এবং এটাই জারি থাকবে।”


জেনারেল ওকার-উজ-জামান শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সবার জন্য শুভেচ্ছা জানিয়ে বলেন, “সবাই ভালো থাকবেন। শুধু এখানেই নয়, সারা দেশেই যে যেখানে এই উৎসব পালন করছেন, তাদের জন্য আমার শারদীয় শুভেচ্ছা থাকবে।”


এ সময় পূজারীরা সেনাপ্রধানের কথা শুনে স্বস্তি প্রকাশ করেন। তারা জানান, সেনাবাহিনীর সুরক্ষা ব্যবস্থা নিয়ে তারা নিশ্চিন্ত। ধর্মীয় উৎসবগুলোকে কেন্দ্র করে বিভিন্ন সময়ে সংঘাত বা বিশৃঙ্খলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সেনাপ্রধান জানান, এবারের দুর্গোৎসব শান্তিপূর্ণভাবে পালন করা হবে বলে তার বিশ্বাস।


তিনি বলেন, “সেনাবাহিনী সবসময় জনগণের সেবা ও নিরাপত্তায় প্রস্তুত রয়েছে। ধর্মীয় উৎসবগুলো সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাই এই উৎসবগুলোকে আমরা নিরাপদ রাখতে প্রস্তুত।”