শেখ আবদুর রশিদ মন্ত্রিপরিষদ সচিব নিযুক্ত

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: মঙ্গলবার ৮ই অক্টোবর ২০২৪ ০৮:৫৮ অপরাহ্ন
শেখ আবদুর রশিদ মন্ত্রিপরিষদ সচিব নিযুক্ত

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব ড. শেখ আবদুর রশিদকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। মঙ্গলবার (৮ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নিলুফা ইয়াসমীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।


প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে যে, শেখ আবদুর রশিদকে সরকারি চাকরি আইন ২০১৮-এর ৪৯ ধারা অনুযায়ী চুক্তিভিত্তিকভাবে দুই বছরের জন্য মন্ত্রিপরিষদ সচিব পদে নিয়োগ দেয়া হয়েছে। তিনি আগামী ১৪ অক্টোবর ২০১৪ থেকে তার কর্মজীবন শুরু করবেন। 


শেখ আবদুর রশিদ ২০০৯ সালে আওয়ামী লীগ সরকারের দায়িত্ব নেওয়ার পর মিথ্যা মামলায় অভিযুক্ত হয়ে অস্থায়ীভাবে সরকারি চাকরি থেকে অব্যাহতি পান। পরে তদন্তে তিনি নির্দোষ প্রমাণিত হন। তবে, এই ঘটনার ফলে তার চাকরি জীবনে চার বছরের ক্ষতি হয়। অবশেষে, অবসরে যাওয়ার আগেই তাকে এই নিয়োগ দেয়া হলো।


ড. শেখ আবদুর রশিদ বিসিএস ৮২ ব্যাচের কর্মকর্তা, যিনি তার ব্যাচে প্রথম স্থান অধিকার করেন। তার দীর্ঘ ও সফল সরকারি চাকরি জীবন তাকে এই গুরুত্বপূর্ণ পদে আসীন হওয়ার জন্য প্রস্তুত করেছে বলে বিশ্লেষকরা মনে করছেন।


মন্ত্রিপরিষদ সচিব হিসেবে শেখ আবদুর রশিদের নিয়োগ নিয়ে সরকারের উচ্চ মহলে আলোচনা চলছে। অনেকেই তার অভিজ্ঞতা ও দক্ষতার উপর আস্থা রাখছেন এবং আশা করছেন যে তিনি দেশের প্রশাসনিক ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনতে সক্ষম হবেন।