আওয়ামী লীগ বিচারবহির্ভূত হত্যার জন্মদাতা- ছাত্রশিবির সভাপতি

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ১১:৫১ পূর্বাহ্ন
আওয়ামী লীগ বিচারবহির্ভূত হত্যার জন্মদাতা- ছাত্রশিবির সভাপতি

চট্টগ্রামে অনুষ্ঠিত সীরাতুন্নবী (স.) মাহফিলে বক্তব্য রাখেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম। তিনি বলেন, "ছাত্র-জনতার বুকে গুলি চালানো আওয়ামী লীগই দেশে বিচারবহির্ভূত হত্যা চালু করেছে।"


বৃহস্পতিবার (৩ অক্টোবর) চট্টগ্রামের লালদীঘি ময়দানে নগর উত্তর ছাত্রশিবিরের আয়োজনে এই মাহফিল অনুষ্ঠিত হয়। মঞ্জুরুল ইসলাম আওয়ামী লীগকে অভিযুক্ত করে বলেন, "এ দেশে বিচারবহির্ভূত হত্যার ঘটনা আমরা খুবই উদ্বেগের সঙ্গে দেখছি। জামায়াতের নেতাদের যেমন মীর কাশেম আলী ও মতিউর রহমান নিজামীকে অবৈধভাবে বিচারিক কিলিংয়ের মাধ্যমে হত্যা করা হয়েছে, এটি প্রমাণ করে যে আওয়ামী লীগই প্রথম বিচারবহির্ভূত হত্যার যাত্রা শুরু করেছে।"


তিনি বলেন, "আওয়ামী ফ্যাসিস্ট শাসনের যুগে ছাত্র-জনতার ওপর রাষ্ট্রীয় দমন-পীড়ন চলছে। আমাদের দেশের ছাত্রদের ওপর যে নির্যাতন হচ্ছে, তা বিশ্বের অন্য কোথাও খুঁজে পাওয়া যাবে না। আমরা ঢাকার রাজপথে লাশ দেখেছি, আর এ সরকার নেট বন্ধ করে ছাত্র-জনতাকে হত্যা করেছে।"


মঞ্জুরুল ইসলাম আরও বলেন, "আওয়ামী লীগ আমাদের নিষিদ্ধ করতে এসেছিল, কিন্তু তাদের অবস্থা আজ কী? তারা নিজেদের সন্ত্রাসের মাধ্যমে জাতির বিরুদ্ধে অবস্থান নিয়ে এখন নিষিদ্ধ হয়ে গেছে। ইসলামের চর্চা বন্ধ করে তারা আমাদের আলেমদের গ্রেপ্তার করেছে।"


তিনি উল্লেখ করেন যে, "অপশাসনের অবসানের পর আমাদের মুক্তির পথ তৈরী করেছে ইসলামী ছাত্রশিবির ও দেশের ছাত্র-জনতা। হাসিনা ফ্যাসিস্ট সরকার তাদের জুলুমের জন্য আখেরাতে জবাব দেবে।"


চট্টগ্রাম মহানগর উত্তর শাখা শিবিরের সভাপতি ফখরুল ইসলামের সভাপতিত্বে মাহফিলে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবিরী আল-মাদানী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মদ শাহজাহান ও জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরের আমির শাহজাহান চৌধুরী।