মেহেরপুরে সেনাবাহিনী ও বিজিবির নিরাপত্তায় ৩ থানার কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: শুক্রবার ৯ই আগস্ট ২০২৪ ১০:১০ অপরাহ্ন
মেহেরপুরে সেনাবাহিনী ও বিজিবির নিরাপত্তায় ৩ থানার কার্যক্রম শুরু

সেনাবাহিনী ও বিজিবির নিরাপত্তায় মেহেরপুর সদর, গাংনী ও মুজিবনগর থানা পুলিশের কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার (৯ আগস্ট) বিকেলের পর থেকে থানার স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে বলে জানা গেছে। 


নিরাপত্তার জন্য মেহেরপুর সদর ও গাংনী থানায় সেনাবাহিনী ও মুজিবনগর থানায় বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবির পাশাপাশি সেনাটহলও অব্যহত রয়েছে সেখানে। 


মুজিবনগর থানার ওসি সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সেনাবাহিনীর সহযোগীতায় আমরা স্বাভাবিক কার্যক্রম শুরু করেছি। মুজিবনগরে বিজিবি মোতায়েনের আদেশ হয়েছে তারাও পুলিশকে সহযোগীতা করবে। এছাড়াও পাশাপাশি সেনাটহল অব্যাহত থাকবে। 


গাংগী থানার ওসি তাজুল ইসলাম জানান, আজ থেকে সেনাবাহিনীর উপস্থিতির মাধ্যমে থানার কার্যক্রম শুরু হয়েছে। সাধারণ মানুষ যাতে থানা থেকে নির্বিঘ্নে সেবা নিতে পারে আমরা সেটি দেখব। 


উল্লেখ্য, গত ৫ আগষ্ট শেখ হাসিনা সরকারের পতনের পর দেশের বিভিন্ন থানায় ভাংচুর, হামলা ও অগ্নিসংযোগকরা হলে পুলিশ সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগে কর্মবিরতীতে যায়। ফলে এই সময়ের মধ্যে মেহেরপুরসহ সারাদেশে ব্যাপক ভাংচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটায় দূবৃত্তরা। এর মধ্যে গত বৃহস্পতিবার রাতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার শপথ নেয়। শুক্রবার সারাদেশে দেশের সকল থানায় স্বাভাবিক কার্যক্রম শুরুর উদ্যোগে সেনাবাহিনী ও বিজিবি সহযোগীতা প্রদান করে।