মৌলভীবাজারে বাশের সাঁকো পার হতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু!

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির থানা প্রতিনিধি শ্রীমঙ্গল , মৌলভীবাজার
প্রকাশিত: সোমবার ২৪শে জুন ২০২৪ ০৬:১১ অপরাহ্ন
মৌলভীবাজারে বাশের সাঁকো পার হতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু!

মৌলভীবাজারের লামুয়া এলাকায় বরাক নদীতে বাশের সাঁকো পার হতে গিয়ে পা পিছলে পড়ে আজিজুর রহমান নামের সাত বছরের এক শিশু মৃত্যু হয়েছে। 


সোমবার (২৪ জুন) সকাল ৯টায় মৌলভীবাজার সদর উপজেলার ১নং খলিলপুর ইউনিয়নের লামুয়া গ্রামে এ ঘটনা ঘটে।


নিহত শিশু আজিজুর রহমান ওই গ্রামের মুহিবুর রহমানের ছেলে। সে লামুয়া গ্রামে প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা। 


নিহত শিশুর চাচা জাবেদ মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার (২৪ জুন) সকাল আনুমানিক ৯টার দিকে আমার ভাতিজা আজিজুুর রহমান (৭) তার বড় ভাই আব্দুর রহমান (৯) এর হাত ধরে বাজারে যাচ্ছিল। বাজারে যাওয়ার আগে বাড়ির পাশের বরাক নদীতে বাশের সাঁকো পারাপারের সময় হঠাৎ পা পিছলে পানিতে পড়ে ডুবে যায়। পরে সকাল সাড়ে ১১টার দিকে সিলেট থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে উদ্ধার কাজ চালিয়ে প্রায় দেড় ঘন্টা পর আজিজকে মৃত উদ্ধার করেন। ঘটনার পর স্থানীয় চেয়ারম্যান, মেম্বারগণ ও পুলিশ উপস্থিত ছিলেন। আমরা পুলিশের কাছে আবেদন করেছি ময়না তদন্ত ছাড়া লাশ দাফনের জন্য। আবেদনের প্রেক্ষিতে বিকেলে আজিজের জানাযা শেষে দাফন করা হবে।


জানতে চাইলে সিলেট ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিটের লিডার প্রীতিশ কুমার দাশ-কে জানান, সোমবার সকালে খবর পেয়ে আমরা বেলা  ১১টার দিকে ঘটনাস্থলে এসে উদ্ধার কার্যক্রম শুরু করি। বেলা সাড়ে ১২টার দিকে মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের লামুয়া এলাকার বরাক নদী থেকে শিশুর মরদেহ উদ্ধার করে নিহত পরিবারকে হস্তান্তর করি।


মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত শিশু আজিজুর রহমান এর পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়াই লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।