আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ.লীগ নেতার গুলি, আহত ২

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ১৪ই এপ্রিল ২০২৪ ০৯:১৩ অপরাহ্ন
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ.লীগ নেতার গুলি, আহত ২

কুষ্টিয়ার মিরপুরে পূর্বশত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লী‌গ নেতার গুলিতে দুজন গুরুতর আহত হ‌য়ে‌ছেন। গতকাল শনিবার (১৩ এপ্রিল) রাত ৮টার দিকে উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের শিমুলিয়া এলাকায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাঁরা কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় মিরপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ফুলবাড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আতাহার আলীসহ দুজনকে আটক করেছে পুলিশ।


বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা হাবিবুল্লাহ। 


আহতরা হলেন মিরপুর উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের শিমুলিয়া গ্রামের মৃত আলাউদ্দিন গাজীর ছেলে হাসেম গাজী (৫৫) এবং বহলবাড়িয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আব্দুল জলিলের ছেলে রেজাউল ইসলাম (৪৫)। হাসেম কৃষিকাজ করেন আর রেজাউল ভ্যানচালক।


আহতদের স্বজন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পূর্বশত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল।


শনিবার রাত ৮টার দিকে প্রতিপক্ষের আতাহার আলী ও তাঁর লোকজন এলোপাতাড়ি গু‌লি চালায়। তারা হাসেম গাজীকে গুলি করে গুরুতর আহত করে। এ সময় রেজাউল নামের এক ভ্যানচালকও গুলিবিদ্ধ হন। স্থানীয়রা তাঁদের উদ্ধার করে প্রথমে মিরপুর উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লেক্স এবং পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে।


আহত হাসেম, রেজাউল ও তাঁর স্বজনরা জানান, আতাহার আলী প্রকাশ্যে অস্ত্র নিয়ে মহড়া দিয়ে বেড়ান। তিনি এলাকায় আতঙ্ক সৃষ্টি করতে দিনেদুপুরে প্রকাশ্যে অস্ত্র নিয়ে মহড়া দেন। দীর্ঘদিন ধরে মানুষকে হুমকি-ধমকি দিয়ে আসছিলেন। আজ গুলি করে দুজনকে গুরুতর আহত করেছেন। এ ঘটনায় এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।


কুষ্টিয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার বলেন, গুলিবিদ্ধ দুজন আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। তাঁদের চিকিৎসা দেওয়া হচ্ছে। 


মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা হাবিবুল্লাহ  বলেন, দুজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আতাহার আলীসহ দুজনকে আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় এখনো কেউ লিখিত অভিযোগ দেয়নি। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।