মেহেরপুরে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ষোলটাকায় রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: শুক্রবার ১২ই এপ্রিল ২০২৪ ০৯:২৭ অপরাহ্ন
মেহেরপুরে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ষোলটাকায় রেলমন্ত্রী

রেলপথমন্ত্রী মাে: জিল্লুল হাকিম মুক্তিযুদ্ধকালীন রণাঙ্গনের স্মৃতিবিজড়িত স্থান মেহেরপুর জেলার গাংনী উপজেলার ষােলটাকা গ্রামে পরিদর্শনকালে মুক্তিযুদ্ধের রণাঙ্গনের এই গ্রামের কথা বলতে গিয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন। মন্ত্রী জিল্লুল হাকিম বলেন, যুদ্ধের সময় আমি এই ষােলটাকা গ্রামে অবস্থান করেছি। দেশ স্বাধীনতার বড় একটা ভূমিকা ছিল এই গ্রামের মানুষের।


সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এক সময় রেলটিকেট কালাে বাজারি থাকলেও বর্তমান সরকার ক্ষমতায় আসার পর কালাে বাজারি বন্ধ হয়েছে। আশা করি চিরতরে কালাে বাজারি বন্ধ হয়ে যাবে।


 চুয়াডাঙ্গার দর্শনা হয়ে মুজিবনগর থেকে মেহেরপুর রেললাইন স্থাপনের অগ্রগতির বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, এ রেললাইন স্থাপন কাজ দ্রুত শুরু হবে। প্রক্রিয়া চলছে।


শুক্রবার দুপুর সাড়ে ১২ টার সময় রেলপথমন্ত্রী সড়ক পথে মেহেরপুরে আসলে তাকে মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য ডা: আবু সালেহ মোহাম্মদ নাজমুল হক সাগর ফুলেল শুভেচ্ছা জানান। এসময় উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক, গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, মটমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সােহেল আহমেদ, রাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গােলাম সাকলায়েন ছেপু প্রমুখ।


এসময় জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকেও মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানাে হয়। পরে দুপুর ৩ টার দিকে মন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পন করেন। সবশেষে সন্ধ্যার আগে তিনি মুক্তিযুদ্ধকালীন রণাঙ্গনের স্মৃতি বিজড়িত ষােলটাকা গ্রাম ও গ্রামসংলগ্ন নােনারবিল এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি এলাকার বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় করেন।