শিক্ষার্থীরাই দেশ ও জাতির ভবিষ্যত কর্ণধার : এমপি আবুল কালাম আজাদ

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: রবিবার ৩রা মার্চ ২০২৪ ০৬:৪৬ পূর্বাহ্ন
শিক্ষার্থীরাই দেশ ও জাতির ভবিষ্যত কর্ণধার : এমপি আবুল কালাম আজাদ

শিক্ষার্থীদের জেগে জেগে স্বপ্ন দেখতে হবে এবং সেই স্বপ্ন বাস্তবায়নে কঠোর পরিশ্রমের মাধ্যমে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাওয়া যাবে।শিক্ষার্থীরাই দেশ ও জাতির ভবিষ্যৎ কর্ণধার।


শনিবার (২ মার্চ) বিকালে দেবীদ্বার সরকারি রেয়াজ উদ্দিন পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং চারতলা বিশিষ্ট নবনিবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  কুমিল্লা-৪ দেবীদ্বার আসনের সংসদ সদস্য ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. আবুল কালাম আজাদ এসব কথা বলেন।


তিনি আরও বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত।  জ্ঞানার্জন করে যোগ্য ও আলোকিত মানুষ হিসেবে গড়ে ওঠাই একজন শিক্ষার্থীর মূল লক্ষ্য হওয়া উচিত।


দেবীদ্বার সরকারি রেয়াজ উদ্দিন পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান মজুমদারের সভাপতিত্বে  এবং মোশারফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিগার সুলতানা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লুৎফুর রহমান বাবুল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সফিউল আলম তালুকদার, গুনাইঘর উত্তর ইউপি চেয়ারম্যান মো. মোকবল হোসেন মুকুল, কুমিল্লা উত্তর জেলা যুবলীগ নেতা মো. মামুনুর রশিদ মামুন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুর রহমান রনি প্রমুখ৷