ঠাকুরগাঁওয়ে গ্রাহক পর্যায়ে নেসকো'র গণশুনানি

নিজস্ব প্রতিবেদক
আলমগীর হোসেন - ঠাকুরগাঁও সদর
প্রকাশিত: রবিবার ২২শে অক্টোবর ২০২৩ ০৯:০২ অপরাহ্ন
ঠাকুরগাঁওয়ে গ্রাহক পর্যায়ে নেসকো'র গণশুনানি

ঠাকুরগাঁও নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে গ্রাহক সেবার মানোন্নেয়নের লক্ষ্যে সম্মানীত গ্রাহক ও অংশীজনের অংশগ্রহণে এক গণশুনানীর আয়োজন করা হয়।


রবিবার (২২অক্টোবর) বেলা ১১টায় শহরের নেসকোর বিক্রয় ও বিতরণ অফিসে এ গণশুনানী অনুষ্ঠিত হয়।


গনশুনানীতে ঠাকুরগাঁও নেসকোর নির্বাহী প্রকৌশলী মো: সিরাজুল ইসলামের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নেসকো দিনাজপুর পরিচালন ও সংরক্ষণ সার্কেল এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ ফরিদুল হাসান।


গণশুনানীতে প্রধান অতিথি গ্রাহকদের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং পর্যায়ক্রমে তিনি সকল প্রশ্নের উত্তর দেন। কেন এতো বিদ্যুৎ বিল আসছে এ বিষয়ে প্রকৌশলী ফরিদুল হাসান বলেন, গ্রাহকেরা যতটুকু বিদ্যুৎ ব্যবহার করে ততটুকুই আমাদের লোকজন বিল করে। বিল বেশি লেখার কোন সুযোগ কারো নেই।


বিদ্যুৎ অফিসের সেবার মান নিয়ে প্রশ্ন করায় ফরিদুল হাসান বলেন, আমাদের লোকবল সংকট। তাই অভিযোগ পাওয়ার সাথে সাথে যাওয়া সম্ভব হয় না। দিনে অসংখ্যা অভিযোগ জমা পড়ে। তবে খুব দ্রুতই লোকবল সংকট সমাধান হবে।


তিনি আরও বলেন, অবৈধ বিদ্যুত ব্যবহারকারীদের বিরুদ্ধে খুব দ্রুত সময়ের মধ্যেই অভিযান পরিচালনা করা হবে এবং প্রতিমাসে একবার করে হলেও এ ধরনের গণশুনানির আয়োজন করা হবে।


আর নেসকোর নির্বাহী প্রকৌশলী মো: সিরাজুল ইসলাম বলেন, প্রত্যেক গ্রাহকের অভিযোগ শুনে  সমাধান দেওয়া হয়। আমাদের অফিস থেকে সমাধান না পেয়ে ঘরে গেছে এমন লোকের সংখ্যা খুব।


এ সময় উপস্থিত ছিলেন, পৌরসভার প্যানেল মেয়র আতাউর রহমান, বিদ্যুৎ বিভাগের (নেসকো) বিভিন্ন স্তরের কর্মকর্তাসহ এলাকার বিদ্যুৎ গ্রাহকেরা।