হিলিতে স্বল্প মূল্য টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: মঙ্গলবার ২০শে জুন ২০২৩ ০৮:৫৯ অপরাহ্ন
হিলিতে স্বল্প মূল্য টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন

দিনাজপুরের সীমান্তবর্তী হাকিমপুর হিলি উপজেলায় ফ্যামিলি কার্ডধারী নিন্ম আয়ের মানুষের মাঝে স্বল্প মূল্য টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।মঙ্গলবার (২০ জুন) পৌর শহরের চারমাথা মাইক্রো বাসস্ট্যান্ডে টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শাহিনুর রেজা শাহীন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত রায়।


এসময় হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, তদারকি অফিসার পল্লী উন্নয়ন অফিসার গোলাম রব্বানী, উপজেলা আ'লীগের সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাপ, প্রভাষক আশরাফ আলী প্রধান, টিসিবি ডিলার আলমগীর হোসেন আলম ও পণ্য বিক্রয় কর্মীরা উপস্থিত ছিলেন।


এদিকে স্বল্প মূল্য এসব টিসিবি পণ্য পেয়ে খুশি নিন্ম আয়ের মানুষ। তারা প্রতি মাসে পণ্যের পরিমাণ বাড়ানোর দাবি জানান। সেই সাথে আগামী মাসের প্যাকেজের সাথে চিনি দেওয়ার জন্য জোড় দাবি জানান টিসিবি পণ্য নিতে আসা নিন্ম আয়ের মানুষরা। 


হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান, আমার পৌরসভায় ফ্যামিলি কার্ডধারী প্রায় ২ হাজার ৬'শ ৬৩ জন সুবিধাভোগী স্বল্পমূল্যে প্রতি প্যাকেজে ২ কেজি সোয়াবিন তেল ও ২ কেজি মসুর ডাল পাবে। তিন দিনে পর্যায়ক্রমে সব ওয়ার্ডে বিতরণ করা হবে। আজ প্রথম দিনে ১,২ ও ৬নং ওয়ার্ডে বিতরণ করা হচ্ছে।


হাকিমপুর ইউএনও অমিত রায় জানান, সরকারি নির্দেশনা মোতাবেক চলতি জুন মাসে ঈদের আগে উপজেলায় ১০ হাজার ৫৭১ জন ফ্যামেলি কার্ডধারীকে স্বল্পমূল্যে ২ কেজি সয়াবিন তেল, (প্রতি লিটার ১০০ টাকা) ও ২ কেজি মসুর ডাল (প্রতি কেজি ৭০ টাকা) করে প্রদান করা হচ্ছে। প্রতিটি প্যাকেজ মূল্য ৩৪০ টাকা। পর্যায়ক্রমে উপজেলার একটি পৌরসভা ও তিনটি ইউনিয়নের ১২ টি পয়েন্টে স্বল্প মূল্য এসব টিসিবি পণ্য বিক্রয় করা হবে বলে জানান তিনি। 

গোলাম রববানী