মেহেন্দিগঞ্জে বসত ঘর ও ফলজ গাছ কর্তনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বুধবার ২৯শে মার্চ ২০২৩ ১০:০৮ অপরাহ্ন
মেহেন্দিগঞ্জে বসত ঘর ও ফলজ গাছ কর্তনের অভিযোগ

বরিশাল জেলাধীন মেহেন্দিগঞ্জ উপজেলার গাগরিয়া এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পাঁচজনকে এলোপাথারি মারধর সহ বসত ঘর ভাঙচুর ও প্রায় শতাধিক কলা গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গাগরিয়া এলাকার  আলী হোসেন খানের ছেলে শামছুল হক বাদী হয়ে পাচঁজনকে আসামী করে মেহেন্দিহঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।


 আসামীরা হলেন- মেহেন্দিগঞ্জ থানার গাগরিয়া এলাকার কালু মল্লিকের ছেলে সহিদ মল্লিক, সহিদ মল্লিকের ছেলে ইমরান মল্লিক, মৃত কালু মিয়ার ছেলে জাকির হোসেন, জাকির হোসেনের স্ত্রী সূর্মা বেগম, ও সহিদ মল্লিকের স্ত্রী কাননি বেগম। 


অভিযোগে শামছুল হক উল্লেখ করেন, আসামিরা আমার প্রতিবেশী। আসামিদের সাথে আমার ওয়ারিশ ও ও ক্রয়কৃত জমি জমা নিয়ে বিরোধ চলে আসছে। ঘটনার দিন অর্থাৎ ২৬ শে মার্চ সকাল ৯ টার দিকে মেহেন্দিগঞ্জ থানাধীন গাগরিয়া এলাকায় আমার বসত বাড়িতে মো: সাত্তার মুন্সী ঘর সংস্কার করতে গেলে আসামিরা তাতে বাধাঁ প্রদান করে এবং উক্ত বাড়ির মধ্যে আসামী জাকির হোসেন তার ক্রয় কৃত জমি পাবে বলে দাবী করে। মোঃ সাত্তার মুন্সী আসামিদের সালিশ মীমাংসার মাধ্যমে তাদের জমি বুঝে নিতে বললে এতে আসামিরা ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। 


মোঃ সাত্তার মুন্সী আসামিদেরকে গালিগালাজ করতেন নিষেধ করলে সকল আসামীরা আমাকে সহ সত্তার মুন্সি মোসাম্মৎ রহিমা বেগম, মোছাম্মৎ সবুরা খাতুন এবং মোসাম্মৎ সাহিদা বেগমকে এলোপাথাড়ি মারধর করে শরীরের বিভিন্ন স্থানে নীলা পোলা জখম করে। আমাদের ডাক চিৎকারে সাক্ষীরা সহ স্থানীয় লোকজন এগিয়ে আসলে সকল আসামীরা আমাদের প্রকাশ্যে খুন-জখমের ও আর্থিক ক্ষতি করার হুমকি প্রদান করে চলে যায়। 


পরবর্তীতে মোসাম্মৎ রহিমা বেগম ও মোসাম্মৎ সাহিদা বেগম মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করে। বিষয়টি নিয়ে বাদী শামসুল হক সাংবাদিকদের আরও বলেন এ ঘটনায় আমরা থানায় মামলা করতে গেলে ওসি আমাদের মামলা নেয়নি। শুধু অভিযোগ নিয়েছে। তিনি আমাদেরকে আদালতের দ্বারস্থ হতে বলেন।


 বিষয়টি নিয়ে মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, এটি সম্ভবত মামলা হয়েছে। তদন্ত চলমান রয়েছে।


 এ বিষয়ে  অভিযোগের দ্বিতীয় আসামী ইমরান মল্লিক এর কাছে জানতে চাইলে তিনি বলেন- যেখানে ঘর উত্তোলনী হয়নি, সেখানে ঘর ভাঙ্গার তো কোন প্রশ্নই আসেনা। আর কলা গাছ কাটার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। এগুলো আমাদেরকে ফাঁসানো হয়েছে।