জমে উঠেছে বুধহাটা জুয়েলার্স সমিতির নির্বাচন

নিজস্ব প্রতিবেদক
সচ্চিদানন্দদেসদয়, আশাশুনি উপজেলা প্রতিনিধি, সাতক্ষিরা
প্রকাশিত: রবিবার ২২শে জানুয়ারী ২০২৩ ০৬:৩০ অপরাহ্ন
জমে উঠেছে বুধহাটা জুয়েলার্স সমিতির নির্বাচন

আগামী ২৫ জানুয়ারী ২০২৩ বুধবার আশাশুনি জুয়েলার্স সমিতির অন্তভুক্ত বুধহাটা এলাকার, দ্বি-বার্ষিক নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে বুধহাটা এলাকার স্বর্ণ ব্যবসায়ীদের মাঝে দেখা দিয়েছে উৎসবের আমেজ। বুধহাটা,পাইথলী,গুনাকর কাটি,মহিষাডাঙ্গা এলাকা সহ প্রত্যন্ত এলাকাতেও সমিতির সদস্য স্বর্ণ ব্যবসায়ী ভোটার ও প্রার্থীরা নির্বাচনী প্রচারনা নিয়ে উৎসবে মেতে উঠেছেন। 


এবার নির্বাচন হচ্ছে শুধু মাত্র সভাপতি পদে।এর আগে সমিতির এক বর্ধিত সভায় বিনা প্রতিদ্বতিায় অজয় কুমার পাইন সাধারন সম্পাদক নির্বাচিত হন। 


সমিতির ১১টি পদে শুধু সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে ।সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করছেন, হরিণ প্রতীক নিয়ে বুধহাটা দীপ্ত জুয়েলার্সের স্বত্বাধিকারী প্রবানন্দ দে ও ছাতা প্রতীক নিয়ে প্রভাবতী  জুয়েলার্সের স্বত্বাধিকারী সুনিল কুমার পাইন বাবু। 


নির্বাচনকে কেন্দ্র করে বুধহাটায় উৎসাহ উদ্দীপনার পাশাপাশি ভোটারদের মাঝে উৎকণ্ঠা বিরাজ করছে। নির্বাচন যত ঘনিয়ে আসছে গণসংযোগে ব্যস্ত হচ্ছেন প্রার্থীরা। নির্বাচনে জয়ী হলে ব্যবসায়ীদের জন্য কাজ করবেন বলে ঘোষণা দিচ্ছেন দুই প্রার্থীই।


 নির্বাচন কমিশনার চাঁদপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত আলী  জানান, নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ করতে সকল রকমের প্রস্তুতি নেয়া হয়েছে।বুধবার সকাল ১২ টা থেকে শুরু হয়ে  বিরতি হীনভাবে দুপুর  ২টা পর্যন্ত বুধহাটা আছাফুর মার্কেটের দি¦তীয় তলায় বাজুস(বুধহাটা এলাকা) নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন পরিচালনায় দায়িত্ব পালন করবেন বুধহাটা বাজার বনিক সমিতির সাধারন সম্পাদক মোঃ ফারুক হোসেন।ছোট পরিসরে হলেও এবারের নির্বাচন ব্যবসায়ীদের প্রাণ চাঞ্চল্য করে তুলেছে। 


পোষ্টার ও লিফলেটে বাজারের অলি গলি শোভা পাচ্ছে।উভয়ের সর্মথকরা দিন রাত পরিশ্রম করে চলেছেন তাদের প্রার্থীকে জয়ী করার জন্য।ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার জন্য কি কাজ করবে সেটারও প্রতিশ্রুতি দিচ্ছে।ভোটার দেবাশীষ কর্মকার বলেন,৪০ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগকরে সভাপতি নির্বাচন করবেন।


আশা করি নির্বাচনের ফল যাই হোক প্রার্থীদ্বয় মেনে নিয়ে ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ করবেন।