চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের ১১৫ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
এরফান হোছাইন. জেলা প্রতিনিধি (কক্সবাজার)
প্রকাশিত: শনিবার ১০ই ডিসেম্বর ২০২২ ০৫:৫৯ অপরাহ্ন
চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের ১১৫ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত

চট্টগ্রাম ও পার্বত্য অঞ্চলের স্বাস্থ্য সেবার বাতিঘর রাঙ্গুনিয়া ও কাপ্তাই উপজেলার সীমান্তে অবস্থিত চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের ১১৫ বছর পূর্তি অনুষ্ঠান র‍্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে পালিত হয়েছে। "চির সবুজ তুমি অনন্য, স্বাস্থ্যসেবার জন্য"  এই প্রতিপাদ্য নিয়ে শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে হাসপাতালের ড. মং স্টিফেন চৌধুরী স্টাফ ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান হাসপাতালের পরিচালক ডা. প্রবীর খিয়াং। প্রধান অতিথি ছিলেন কাপ্তাই ব্যাটালিয়ন ৪১ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল সাব্বির আহমেদ। 


বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী আতাউল গনি ওসমানী,  কেপিএম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী স্বপন কুমার সরকার, চন্দ্রঘোনা-কদমতলী ইউপি চেয়ারম্যান ইদ্রিচ আজগর, সাংবাদিক জিগারুল ইসলাম জিগার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক ব্যাপ্টিস্ট চার্চ সংঘের  সভাপতি বিপ্লব মারমা। স্বাগত বক্তব্য দেন চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান হাসপাতালের বিশেষজ্ঞ  চিকিৎসক ডা. বিলিয়াম  এ সাংমা। শেষে কেক কেটে ক্রিস্টিয়ান হাসপাতালের ১১৫ বছর পূর্তি অনুষ্ঠান উদযাপন করা হয়। পরে হাসপাতালের সদস্য এবং  আমন্ত্রিত শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এরআগে সকালে বর্ণাঢ্য র‍্যালি হাসপাতাল প্রাঙ্গণ থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়। বর্ণিল সাজে সজ্জিত হয়ে ঢাক ঢোল বাজিয়ে র‍্যালিতে হাসপাতালের দেশী বিদেশী চিকিৎসক, নার্স, বিভিন্ন পদবীর  স্টাফ, কমিউনিটি হেলথ প্রোগামের কর্মীরা অংশ নেন। এরআগে গত শুক্রবার সন্ধ্যায় এই উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এইসময় হাসপাতালে কর্মরত বিভিন্ন বিভাগের চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও  কর্মচারীরা নৃত্য ও গান প্রতিযোগিতায় অংশ নেন।


ছবির ক্যাপশনঃ চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের ১১৫ বছর পুর্তি উপলক্ষে শনিবার সকালে হাসপাতাল চত্বর হতে র‍্যাালী বের করা হয়।