গোয়ালন্দে একঘন্টার ইউএনও স্কুলছাত্রী ফারজানা

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: মঙ্গলবার ১লা নভেম্বর ২০২২ ০৭:০২ অপরাহ্ন
গোয়ালন্দে একঘন্টার ইউএনও স্কুলছাত্রী ফারজানা

রাজবাড়ীর গোয়ালন্দে উপজেলা নির্বাহী অফিসারের চেয়ারে বসে এক ঘণ্টার জন্য প্রতিকী ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেছেন স্কুলছাত্রী ফারজানা আক্তার (১৫)।


মঙ্গলবার (১ নভেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করেন। প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) সহযোগিতায় স্থানীয় বেসরকারি প্রতিষ্ঠান কর্মজীবী কল্যাণ সংস্থা (কেকেএস) এ কার্যক্রমের আয়োজন করে।


ফারজানা গোয়ালন্দের দৌলতদিয়া বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার গালর্স হাইস্কুলের দশম শ্রেণির ছাত্রী ও ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) সহ-সভাপতি। তার বাড়ি উপজেলার দৌলতদিয়া সামছু মাষ্টার পাড়া। তার বাবা রবিন শেখ পেশায় ব‍্যবসায়ী। মা  সখিনা বেগম একজন গৃহিণী। ৪ বোন দুই ভাইয়ের মধ্যে সেজো মেয়ে। সে দীর্ঘদিন ধরে বিভিন্ন শিশু সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছে।


গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেনের উপস্থিতিতে এক ঘণ্টার জন্য ফারজানা আক্তার প্রতিকী উপজেলা নির্বাহী কর্মকর্তার এ দায়িত্ব পালন করেন।


এ সময় তিনি বাল্যবিয়ে, নারী নির্যাতন ও নিপীড়ন বন্ধ, ইভটিজিং, কোভিড-১৯ সচেতনতায় ও মাদকদ্রব্যের নিয়ন্ত্রণ রোধে আলোচনা করেন।


উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। তাই শিশুদের ছোট হতেই দেশের জন্য প্রস্তুত করা আমাদের সবার দায়িত্ব।


এ সময় উপস্থিত ছিলেন কেকেএস প্রদীপ প্রকল্পের কর্মকর্তা রুমা খাতুন, কেকেএস কর্মী মন্জুরুল ইসলাম, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ওয়াইমুভ প্রকল্প কর্মকর্তা পথিক পাল প্রমুখ।