হিলিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেলো কৃষক আব্দুস ছালামের

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: রবিবার ১৬ই অক্টোবর ২০২২ ১০:৪৩ অপরাহ্ন
হিলিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেলো কৃষক আব্দুস ছালামের

দিনাজপুরের হিলিতে অসাবধানতা বশতঃ দোকানের ছাদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আব্দুস ছালাম (৫৮) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। রবিবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার আলিহাট ইউনিয়নের ধাওয়ানশীপুর বাজারে নিজ ছেলের দোকানের ছাদের উপরে এই দুর্ঘটনা ঘটে।


নিহত আব্দুস ছালাম ধাওয়ানশীপুর গ্রামের মৃত আয়েজ উদ্দিনের ছেলে। তিনি আলিহাট ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ছিলেন।বিষয়টি নিশ্চিত করে হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু সায়েম মিয়া জানান, বিদ্যুৎ স্পৃষ্টে দূর্ঘটনার সংবাদ পেয়ে হাসপাতালে এসে দেখি কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেছেন। এবিষয়ে থানায় ইউডি মামলার প্রস্তুতি চলছে। কারো কোন অভিযোগ না থাকায় পরে লাশ কাফন দাফনের জন্য নিজ বাড়ি ধাওয়ানশীপুরে পাঠিয়ে দেওয়া হয়েছে। 


ধাওয়ানশীপুর গ্রামের স্থানীয় বাসিন্দা কাউসার রহমান জানান, স্থানীয় ধাওয়া বাজারে তার নিজ ছেলের দোকানের ছাদে সন্ধ্যার আগ মহূর্তে হাটাহাটি করছিলো নিহত আব্দুস ছালাম। হঠাৎ করে বিদ্যুৎ এর তাড়ে কিছু একটা আটকে থাকা দেখতে পায়। অসাবধানতা অবস্থায় বিদ্যুৎ এর তাড় থেকে ওটা হাত দিয়ে সড়ে দিতে গেলে এগারো হাজার ভোল্ট এর তাড় তাকে টেনে নেয়। ঘটনাস্থলে তার বাম হাতসহ শরীরের বাম পার্শের অংশ ঝলসে যায়। পরে স্থানীয়রা তাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে হাকিমপুর হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার মৃত্যু ঘোষনা করেন।


হাকিমপুর স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার তৌহিদ আল হাসান জানান, বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে তার বাম হাতসহ শরীরের বাম পার্শের অংশ ঝলসে গেছে। তাকে মুমূর্ষ অবস্থায় আজ সন্ধ্যা আনুমানিক ৭ঃ৩০ মিনিটে হাসপাতালে নিয়ে আসে স্থানীয়রা। হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়েছে বলে জানান তিনি।