প্রশ্নপত্র ফাঁস মামলার প্রধান আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৯শে সেপ্টেম্বর ২০২২ ০৩:১৯ অপরাহ্ন
প্রশ্নপত্র ফাঁস মামলার প্রধান আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে প্রশ্নপত্র ফাঁসের মামলার প্রধান আসামী ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমানকে ৩দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। অন্য আসামীদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।


বৃহস্পতিবার সকালে কুড়িগ্রামের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ভূরুঙ্গামারী আদালতের দায়িত্ব¡প্রাপ্ত জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুমন আলীর আদালতে আসামীদের জামিন ও রিমান্ডের শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে তিনি এই আদেশ দেন। পুলিশ গত ২২ সেপ্টেম্বর প্রধান শিক্ষকের তিন দিনের রিমান্ড চেয়ে আবেদন করে। আদালত ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার শুনানির দিন ধার্য্য করেন।


প্রশ্নপত্র ফাঁসের মামলায় প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমান, ইংরেজি শিক্ষক আমিনুর রহমান রাসেল, ইসলাম শিক্ষা শিক্ষক জোবায়ের হোসেন, কৃষি বিজ্ঞান শিক্ষক হামিদুর রহমান, বাংলা শিক্ষক সোহেল আল মামুন এবং অফিস সহায়ক সুজন মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। অপরদিকে এজাহারভুক্ত আসামী অফিস সহকারী আবু হানিফ পলাতক রয়েছে। এদের সবাইকে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি।


মামলার তদন্ত কর্মকর্তা ভূরুঙ্গামারী থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আজাহার আলী বলেন, গত ২২ সেপ্টেম্বর প্রশ্নপত্র ফাঁস মামলার মূল আসামী প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমানের ৩দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত ২৯ সেপ্টেম্বর রিমান্ড শুনানির দিন ধার্য্য করেছিলেন। বৃহস্পতিবার শুনানি শেষে আদালত লুৎফর রহমানের ৩দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। মামলার এজাহারভুক্ত আসামী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অফিস সহায়ক আবু হানিফ পলাতক রয়েছে। তাকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। 


রাষ্ট্রপক্ষের সহকারি পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট দিলরুবা আহমেদ শিখা বলেন, আসামীরা প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটিয়ে দেশ ও জাতির ক্ষতি সাধন করেছেন। প্রশ্ন ফাঁসের সাথে কারা সম্পৃক্ত রয়েছে তা খুঁেজ বের করতে আটককৃতদের রিমান্ডের প্রয়োজন ছিল। আসামী পক্ষের আইনজীবিগণ জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেছেন। মামলার প্রধান আসামী লুৎফর রহমানের ৩দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এছাড়া সহকারী শিক্ষক আমিনুর রহমান রাসেল ও জোবায়ের হোসেনের রিমান্ড আবেদনের শুনানির দিন আগামী রোববার ধার্য্য করেছেন আদালত।


আসামী পক্ষের আইনজীবি ছিলেন এটিএম এনামুল হক চৌধুরী চাঁদ, মনোয়ারুল হক সরকার আলো ও আমির উদ্দিনসহ ১০জন আইনজীবি। অ্যাডভোকেট আমির উদ্দিন বলেন, বিজ্ঞ আদালতের কাছে আসামীদের জামিন আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করেছেন।