বারহাট্টায় শতবর্ষী মঠ রক্ষার দাবীতে লিখিত আবেদন

নিজস্ব প্রতিবেদক
এ কে এম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: বুধবার ২৯শে জুন ২০২২ ০৮:৫১ অপরাহ্ন
বারহাট্টায় শতবর্ষী মঠ রক্ষার দাবীতে লিখিত আবেদন

নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার রায়পুর ইউনিয়নের রায়পুর গ্রামের মৃত হরেন্দ্রনাথ মজুমদারের শ^শানের উপর নির্মিত শতবর্ষী মঠটি দুর্বৃত্তদের ভেঙ্গে ফেলার হাত থেকে রক্ষার জন্য বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে লিখিত আবেদন জানিয়েছেন। 


  লিখিত আবেদনে উল্লেখ করা হয়েছে, রায়পুর গ্রামে হরেন্দ্রনাথ মজুমদারের মৃত্যুর পর তার পুকুর পাড়ের পারিবারিক শ^শানের ০.২ শতাংশ জমিতে মঠটি নির্মিত হয়। পাশ^বর্তী বারই তাতিয়র গ্রামের মৃত উছমান মিয়ার পুত্র আবুল কাশেম গত গত ২২ জুন রাত আনুমানিক ৯টার দিকে দেশীয় অস্ত্রের মাধ্যমে শতবর্ষী এই মঠের কতক অংশ ভেঙ্গে ফেলে। ভাঙ্গা অংশ দেখার পর স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে আবুল কাশেমকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে তিনি ক্ষিপ্ত হয়ে আমাদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে বলেন, মঠ ভেঙ্গেছি, আরো ভাংবো। ভাঙ্গলে কি করবি?     


      এ ব্যাপারে গত ২৫ জুন বারহাট্টা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 


   এ ঘটনার ন্যায় বিচার প্রার্থনা করে হরেন্দ্রনাথ মজুমদারের নাতি অর্নব দত্ত মজুমদার, দিপায়ন দত্ত মজুমদার, রিপন দত্ত মজুমদার ও সুমন দত্ত মজুমদার বুধবার বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে একটি লিখিত আবেদন জানিয়ে তার দাদুর শতবর্ষী মঠটি রক্ষার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জোর দাবী জানান।