ধামইরহাটে সরকারিভাবে খোলা বাজারে চাল বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক
মো.হারুন আল রশীদ ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২০শে জানুয়ারী ২০২২ ০৬:৩৬ অপরাহ্ন
ধামইরহাটে সরকারিভাবে খোলা বাজারে চাল বিক্রি শুরু

নওগাঁর ধামইরহাটে খোলা বাজারে (ওএমএস কর্মসূচী) চাল ও আট বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় এ কর্মসূচী চালু হয়। এতে অসহায়,খেটে খাওয়া শ্রমজীবি ও সাধারণ মানুষ বেশ উপকৃত হচ্ছেন।


এব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো.আতাউর রহমান বলেন,সরকারী সিদ্ধান্ত মোতাবেক অসহায় মানুষ যাতে সহজে সুলভ মূল্যে খোলা বাজারে চাল ও আটা পেতে পারে সেজন্য এ কর্মসূচী চালু করা হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এ কর্মসূচী চলবে। 


ধামইরহাট বাজার,উপজেলা ক্যান্টিন ও আমাইতাড়া বাজার এই তিনটি পয়েন্টে এ কর্মসূূচী শুক্রবার বাদে প্রত্যেক দিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। একজন মানুষ ৩০ টাকা দলে ৫কেজি চাল এবং ১৮ টাকা দরে ৫ কেজি আটা ক্রয় করতে পাবেন। এজন্য তিনজন ডিলার নিয়োগ করা হয়েছে। প্রত্যেক ডিলার প্রতিদিন ১ হাজার কেজি চাল এবং ১ হাজার কেজি আটা বিক্রি করতে পারবেন। সঠিকভাবে এ কর্মসূচী পরিচালনার জন্য তিনজন তদারকি কর্মকর্তাকে নিয়োগ করা হয়েছে। 


উপজেলা ক্যান্টিন চত্ত্বরের ওএমএস ডিলার মো.রেজাউল করিম বলেন,চাল ও আটার মান ভালো হওয়ার খেটে খাওয়া কর্মহীন হয়ে পড়া মানুষের উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে। ধামইরহাট পৌরসভার মঙ্গলকোঠা গ্রামের চটপটি বিক্রেতা ফারুক হোসেন বলেন, স্বল্পমূল্যে চাল ও আটা পেয়ে বেশ উপকৃত হয়েছেন। 


একই গ্রামের রোকছানা বলেন,আমরা গবীর মানুষ। কাজকর্ম না থাকায় পরিবার নিয়ে অসহায় হয়ে পড়েছি। খোলা বাজারে কমমূল্যে চাল পেয়ে খুবই খুশি। এ কর্মসূচী যাতে অব্যাহত রাখার জন্য তিনি সরকারের কাছে জোর দাবী জানান।