নওগাঁয় যুবলীগ-বিএনপির সমাবেশ: ১৪৪ ধারা জারি

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: সোমবার ২৭শে ডিসেম্বর ২০২১ ০৪:৪২ অপরাহ্ন
নওগাঁয় যুবলীগ-বিএনপির সমাবেশ: ১৪৪ ধারা জারি

নওগাঁয় ২৮ ডিসেম্বর শহরের নওজোয়ান মাঠে একই সময়ে যুবলীগ-বিএনপির সমাবেশ ঘিরে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। রোববার (২৭ ডিসেম্বর) বিকেল ৩টায় জেলা প্রশাসক মো: হারুন অর রশীদ এ আদেশ জারি করেন। 


আদেশে জানানো হয়-সোমবার ২৮ ডিসেম্বর শহরের নওজোয়ান মাঠে যুবলীগের উদ্যোগে বিজয়ের সুবর্নজয়ন্তী পালনের বিভিন্ন কর্মসূচি ঘোষনা করে। একই সময়ে সেখানে জেলা বিএনপি জনসভার আয়োজন করে। ফলে একই মাঠে একই সময়ে একাধিক রাজনৈতিক দলের কর্মসূচী ঘোষণা দেওয়ায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। উক্ত স্থানে যে কোন রাজনৈতিক দলের কর্মসূচী পালন করার অনুমতি দিলে আইনশৃঙ্খলার অবনতিসহ জনসাধারণ ও সরকারের সম্পদের ক্ষয়ক্ষতির আংশকা রয়েছে। এর ফলে নওগাঁ পৌর এলাকার একাধিক স্থানে একই সময়ে একাধিক রাজনৈতিক দলের কর্মসূচি গ্রহন করার কারনে জননিরাপত্তা ও জনস্বার্থবিরোধী পরিস্থিতি উদ্ভব হওয়ার আংশকা রয়েছে। তাই জেলা কর কমিটির সভায় জনস্বার্থ, শান্তিরক্ষা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে নওগাঁ পৌর এলাকায় আজ ( সোমাবার) বিকেল ৩টা থেকে আগামী ২৯ ডিসেম্বর বুধবার বিকেল ৩টা পর্যন্ত ১৪৪ধারা বলবৎ থাকবে। এই পরিস্থিতিতে পৌরসভা এলাকায় ৫ বা ততোধিক ব্যক্তির সভা, সমাবেশ ও মিছিল মিটিং নিষিদ্ধ করা হয়েছে।


বিষয়টি নিয়ে নওগাঁ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায়ের সাথে কথা হলে তিনি বলেন, সম্প্রতি বিএনপির নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার মুক্তি এবং চিকিৎসার দাবিকে ইসু করে দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হেয় প্রতিপন্ন করে নানা ধরনের উস্কানিমূলক বক্তব্য রাখছে। আর তাই আমরা এসব অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে শহরের নওজোয়ান মাঠে বিক্ষোভ সমাবেশ ডেকেছিলাম। কিন্তু প্রশাসন কৃর্তক ১৪৪ ধারা জারি করার কারণে আমাদের কর্মসূচিতে স্থগিত করা হয়েছে। তবে অন্যত্র কর্মসূচি গ্রহণের পরিকল্পনা করা হচ্ছে।  


অন্যদিকে, এমন সিদ্ধান্তের পর পূর্ব নির্ধারিত কর্মসূচী অন্যত্র করবেন জানিয়েছে জেলা বিএনপি। যদিও স্থান ও সময় এখনও ঘোষনা করেনি দলটি। আজ ( সোমবার ) জেলা কার্যালয়ে বেলা ১২টার দিকে তাতক্ষনিক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় দলটির জেলা আহবায়ক হাফিজুর রহমান।