আশুলিয়ায় পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ৭ই এপ্রিল ২০২১ ০৪:০১ অপরাহ্ন
আশুলিয়ায় পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানায় আগুন লাগার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ডিইপিজেড ও সাভার ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকার শমীর প্লাজার ৭ম তলায় পোশাক নীটওয়্যার লিমিটেড নামের একটি কারখানায় এ ঘটনা ঘটে।


ফায়ার সার্ভিস জানায়, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রথমে ডিইপিজেড ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের তীব্রতা বেশি হওয়ায় সাভারের আরও একটি ইউনিট সংযুক্ত করা হয়।


ডিইপিজেড ও সাভার ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের ২ ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ভেতর থেকে এখনও ধোঁয়ার কুন্ডুলি বের হচ্ছে।


ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে বলেন, বিকেল ৫টায় কারখানা ছুটি হয়। আর সাড়ে ছয়টার দিকে কারখানাটিতে আগুন লাগে। তাই কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এলে তদন্ত করে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানানো হবে।