পাঁচবিবি ব্রীজের নীচে পিলারে ফাটল, যানবাহন চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
মোস্তাকিম হোসেন, উপজেলা প্রতিনিধি পাঁচবিবি- জয়পুরহাট
প্রকাশিত: সোমবার ২২শে মার্চ ২০২১ ০১:৩৭ অপরাহ্ন
পাঁচবিবি ব্রীজের নীচে পিলারে ফাটল, যানবাহন চলাচল বন্ধ

জয়পুরহাটের পাঁচবিবি-গোবিন্দগঞ্জ সড়কের ফেচকাঘাট বাজার এলাকায় তুলশীগঙ্গা নদীর উপর ৪২ মিটার লম্বা ব্রিজের পিলারের নীচের গোড়া ফেটে সেতু দেবে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছেন উপজেলা প্রশাসন। 


এতে করে আওয়লাই, কুসুম্বা ও বালিঘাটা এই ৩ তিনটি ইউনিয়নের বাসিন্দাদের যাতায়াত,পণ্য পরিবহনে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।


রবিবার (২১ মার্চ) বিকেলে হঠাৎ পিলারের গোড়া ফাটতে থাকায় ব্রিজটি দেবে যায়। সন্ধ্যায় সড়কে যানবাহন চলাচল বন্ধ করা দেওয়া হয়। শনিবার রাতে নদী খনন প্রকল্পের ভেকু মেশিন দিয়ে সেতুর নীচে গভীর ভাবে মাটি কাটায় এই ঘটনা ঘটেছে বলে ঘটনাস্থলে থাকা উপজেলা প্রকৌশলী ও এলাকাবাসী দাবী করেছে।


পানি উন্নয়ন বোর্ডের গাফিলতি হলেও তাদের দাবি সেতুটি অনেক আগের হওয়ায় ফাটল দেখা দিয়েছে।  জয়পুরহাট পানি উন্নয়ন বোর্ডের অধীনে তুলশীগঙ্গা নদী খনন প্রকল্পে ভেকু মেশিন দিয়ে শনিবার সন্ধ্যায় সেতুটির নীচে পিলারের গোড়া ঘেঁষে মাটি খনন করে দায় সারাভাবে সিমেন্টের ব্লক পানিতে ফেলে দেওয়া হয়। 


রবিবার বিকেলে হঠাৎ পিলারে গোড়া ফাটতে শুরু করলে সেতুটি দেবে যায়। ঝুকি নিয়ে হালকা যানবাহন চলাচল করলে খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান মুনিরুল শহীদ (মুন্না) ও উপজেলা প্রকৌশলী আব্দুল কাইয়ুম ঘটনাস্থল পরিদর্শন করে পানি উন্নয়ন বোর্ডের অবহেলার অভিযোগ তোলেন এবং রবিবার সন্ধ্যায় ব্রিজের দুই দিক দিয়ে চলাচল বন্ধ করে দেন।


উপজেলা প্রকৌশলী আব্দুল কাইয়ুম বলেন, “পিলারের গোড়া থেকে মাটি কাটার ফলে পিলার ফাটল ধরে ব্রিজটি দেবে গেছে। জয়পুরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান দাবী করেন ব্রিজটি অনেক পুরাতন তাই মাটি কাটার কারনে সেটি ভাঙ্গেনি। নদী খনন প্রকল্পের দায়িত্বে থাকায় সহকারী প্রকৌশলী মোঃ জাহিদুল ইসলাম জানান আমি ব্রিজ এলাকায় গিয়ে তারপর আপনাকে বলতে পারব কী হয়েছে।


এবিষয়ে উপজেলা চেয়ারম্যান মুনিরুল শহিদ বলেন,“পানি উন্নয়ন বোর্ডের গাফিলতির কারণে ব্রিজটির বড় ধরনের ক্ষতি হলো।