কিভাবে ২০৭০ সাল থেকে পুরো বিশ্ব দখলে নেবে মুসলমানরা !

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২রা ফেব্রুয়ারি ২০১৯ ০৩:৫৩ অপরাহ্ন
কিভাবে ২০৭০ সাল থেকে পুরো বিশ্ব দখলে নেবে মুসলমানরা !

এক সময় সারা পৃথিবী শাসন করতেন মুসলিম শাসকরা । দীর্ঘ দিন তারা শাসন করেছেন পুরো বিশ্ব কিন্তু নানা ভুলে বা শাসকদের ধর্মীয় আঁচার থেকে দুরে সরে যাবার কারনে পতন হয়েছে মুসলিম সাম্রাজ্যরে এমনটি অনেকে ভাবেন । তবে এই মুসলিম শাসনের অবসানের পর থেকে নানা অন্যায় অবিচার চলছে প্রায় ১২০০ বছর ধরে । মধ্য প্রাচ্য থেকে শুরু করে সারা বিশ্বে মুসলিম অধ্যুষিত জায়গা গুলোতে নির্বিচারে নিধন চালাচ্ছে দখলদারিরা । তবে এই অচল অবস্তা এবং অন্যয়ের অবসান হচ্ছে সামনের ৫০ বছরের মধ্যে।

এর পিছনে অনেক যুক্তি রয়েছে তার মধ্যে সবচেয়ে বড়ো যুক্তি মানব সম্পদ । যেখানে মুসলিমরা সারা বিশ্বে বাড়ছে অন্য দিকে অন্য ধর্মের লোকজন কমছে । অনেক উন্নত দেশে তারা জন্মই দিচ্ছে না । তারা বাচ্চা কাচ্চাকে কে একটা আপদ ভাবে । কিন্তু মুসলিম অধ্যুষিত দেশ থেকে শুরু করে উন্নত বিশ্বের দেশ গুলোতে মুসলিমদের সংখ্যা বাড়ছে অগনিত হারে । তাই আগামী ৫০ বছর পর বিশ্বে ইসলাম ধর্মাবলম্বীর সংখ্যা অন্যান্য ধর্মাবলম্বীর থেকে অনেক বেশি হবে। বিশ্বখ্যাত সমীক্ষা সংস্থা পিউ রিসার্চ সেন্টারের এক সমীক্ষায় এমনই তথ্য উঠে এসেছে।

পিউ রিসার্চ সেন্টারের ওই প্রতিবেদনে বলা হয়, বর্তমানে খ্রিস্টধর্ম বিশ্বের বৃহত্তম ধর্ম হলেও ২০৭০ সালের মধ্যে ইসলামই হবে বৃহত্তম ধর্ম। প্রতিবেদনে আরও বলা হয়, ২০১০ সালে বিশ্বে খ্রিস্টান ধর্মাবলম্বীর সংখ্যা ছিল ২২০ কোটি। কিন্তু এখন তা কমছে বাড়ছে না কোন ভাবে এমনকি তারা বারার কোন লক্ষণ দেখছে না কারন ইউরোপ বয়া আমেরিকাতে জন্ম হার কমছে উল্লেখ যোগ্য হারে কিন্তু মুসলিম বাড়ছে ।

এছাড়াও জ্ঞান বিজ্ঞান পড়াশুনাতে মুসলিমরা বেশ পারদর্শী দেখাচ্ছে । এছারা সারা বিশ্বের সম্পদের বেশির ভাগ রয়েছে মুসলিম দেশদের আওতায়ে । তেল সম্পদ থেকে শুরু করে খনিজ সম্পদের সিংহ ভাগ রয়েছে মুসলিমদের কাছে । সঠিক ভাবে মানব সম্পদ ব্যবহার করতে পারলে এর আগে সম্ভব বিশ্বকে শাসন করা । তাই বলা চলে সামনের বিশ্ব মুসলিমদের হবে ।

ইনিউজ ৭১ জেড/ এইচ