অভিনব কায়দায় বালির ট্রাকে গাঁজা পাচার: ৩ মাদক কারবারি আটক

নিজস্ব প্রতিবেদক
পারভেজ সরকার, জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:৪৬ অপরাহ্ন
অভিনব কায়দায় বালির ট্রাকে গাঁজা পাচার: ৩ মাদক কারবারি আটক

 সিরাজগঞ্জের সলঙ্গা থানার বোলিয়া এলাকায় অভিনব কায়দায় বালির ট্রাকে গাঁজা পাচারের সময় ৪৮ কেজি গাঁজাসহ ৩ মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১২ সদস্যরা। শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার (লে. কমান্ডার বিএন) এম আবুল হাশেম এ তথ্য নিশ্চিত করেন।


আটককৃত মাদক কারবারিরা হলেন, লালমনিরহাট জেলার দক্ষিণ বারইপাড়া গ্রামের মৃত কালু শেখের ছেলে আতিকুর ইসলাম (৪২), কেতকিবাড়ী গ্রামের মায়ানুর রহমানের ছেলে লিটন মিয়া (২০) এবং ইসমাইল হোসেনের ছেলে জামিল ইসলাম (১৯)।


র‌্যাবের তথ্য অনুযায়ী, গোপন সংবাদে তাদের কার্যকলাপ নজরদারিতে রাখার পর গত (২৭ সেপ্টেম্বর) বিকেলে সলঙ্গা থানার বোয়ালিয়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৪৮ কেজি গাঁজা উদ্ধার করা হয় এবং গাঁজা বহন ও ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত একটি ট্রাক, ২টি মোবাইল ফোন ও নগদ ২৭ হাজার টাকা জব্দ করা হয়।


এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে এবং উদ্ধারকৃত আলামতসহ তাদের থানায় হস্তান্তর করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কার্যকরী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।


র‌্যাব-১২ এর কর্মকর্তারা জানান, মাদক পাচার ও ব্যবসায়ীদের বিরুদ্ধে তাদের অভিযান অব্যাহত থাকবে। তারা সমাজের বিভিন্ন স্তরে মাদক বিরোধী সচেতনতা তৈরিরও চেষ্টা করছেন, যাতে যুবসমাজ মাদকের কুপ্রভাবে আক্রান্ত না হয়।


এ ঘটনার পর স্থানীয় জনগণের মধ্যে উদ্বেগের সৃষ্টি হয়েছে। মাদক পাচার ও ব্যবহারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য তারা প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন। তাদের দাবি, সমাজে শান্তি বজায় রাখতে মাদক ব্যবসায়ীদের দমন করতে হবে এবং মাদকবিরোধী অভিযান জোরদার করতে হবে। 


র‌্যাবের এ ধরনের অভিযানকে স্বাগত জানিয়ে স্থানীয়রা বলছেন, মাদক নির্মূল করতে হলে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে।